যশোরে ডা. শামারুখ হত্যার বিচার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ॥ ডা. শামারুখ মাহজাবিন শামা হত্যা মামলা পুনঃতদন্ত সাপেক্ষে সুষ্ঠু ও ন্যায় বিচার দাবিতে যশোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১ টার দিকে প্রেসক্লাব যশোরের সামনে সম্মিলিত নাগরিক সমাজের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে যশোরের সম্মিলিত নাগরিক সমাজের নেতৃবৃন্দ ছাড়াও যশোরের বিভিন্ন সংগঠন সংহতি জানায়। ২০১৫ সালের ১৩ নভেম্বর যশোর-৫ আসনের সাবেক এমপি খান টিপু সুলতানের ঢাকার বাসভবন থেকে পুত্রবধূ ডা. শামারুখ মাহজাবিন শামার মরদেহ উদ্ধার করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, ডা. শামারুখ মাহজাবিন তার স্বামী হুমায়ুন সুলতান সাদাবের সাথে ঢাকার বাড়িতে বসবাস করতেন। আর সেখানেই তাকে নির্মমভাবে হত্যা করা হয়। বাথরুমের ভেনটিলেটরের উচ্চতা ৫ ফুট আর তার মেয়ের উচ্চতা ৫ ফুট আড়াই ইঞ্চি উচ্চতার মেয়ে কিভাবে ফাঁস ঝুঁলিয়ে আত্মহত্যা করলো তা তার বোধগম্য নয়। তার গলার বাম পাশে এক আঙ্গুলের চাপের দাগ, ডান পাশের দুই আঙ্গুলের চাপের দাগ ছিল। যা কোন স্বাভাবিক মৃত্যু এটা হতে পারে না। মানববন্ধনে বক্তারা হত্যার ন্যায়বিচার ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান।
মানববন্ধনে বক্তব্য রাখেন সম্মিলিত নাগরিক সমাজের আহ্বায়ক শহিদুল ইসলাম, আইডিইপি পরিবার কল্যাণ সমিতির আহ্বায়ক নাসিমা বানু, ন্যাপ যশোরের সভাপতি নুর জাালাল, সুজন যশোরের সাধারণ সম্পাদক অধ্যাপক আবু সাইদ মোহাম্মদ আতিকুর রহমান, আইডিইবি যশোর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, অর্থ সম্পাদক জাহিদুর রহমান, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান বুলু, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান বকুল প্রমুখ।

শেয়ার