খুলনায় রাশিদুল হত্যায় ৩ জনের ফাঁসির রায়

খুলনা ব্যুরো ॥ খুলনার বটিয়াঘাটার কিশোর রাশিদুল গাজী হত্যায় তিনজনের মৃত্যুদ- হয়েছে। খুলনা জেলা ও দায়রা জজ মো. মশিউর রহমান বৃহস্পতিবার এক বছর আগের এই মামলার রায় ঘোষণা করেন। রায়ে দ-িতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে। একই সঙ্গে লাশ গুমের দায়ে প্রত্যেককে সাত বছর কারাদ- দেওয়া হয় এবং ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়, যা অনাদায়ে তাদের আরও এক বছর করে সশ্রম কারাভোগ করতে হবে।
রায় ঘোষণার সময় দ-িত রবিউল ইসলাম, আলামিন শেখ ও শহিদুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি এনামুল হক বলেন, গত বছরের ২০ অগাস্ট পূর্ব শত্রুতার জের ধরে বটিয়াঘাটা উপজেলার জোড়শিং গ্রামে রাশিদুল গাজীকে (১৭) কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এরপর তার মাথাবিহীন মরদেহ বস্তায় ভরে পুকুরে ফেলে দেয় তারা। রাশিদুলের মরদেহ ওইদিন এবং মাথা দুই দিন পর পার্শ্ববর্তী একটি বাগান থেকে উদ্ধার করা হয় বলে মামলার এজাহারে বলা হয়।
এই ঘটনায় রাশিদুলের বাবা হালিম গাজী বাদী হয়ে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে ২০ অগাস্ট বটিয়াঘাটা থানায় হত্যা মামলা দায়ের করেন বলে পিপি জানান। তিনি আরও জানান, মামলার তদন্ত কর্মকর্তা এস আই শেখ আহমদ কবীর এই তিনজনকে আসামি করে গত বছরের ১৬ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ৩৮ জন সাক্ষীর মধ্যে ৩২ জন সাক্ষ্য দিয়েছেন।

শেয়ার