বৃহত্তর যশোরকে বিভাগ ঘোষণাসহ ১১ দফা বাস্তবায়নে সংবাদ সম্মেলন

নড়াইল প্রতিনিধি॥ বৃহত্তর যশোরকে বিভাগ ঘোষণাসহ ১১দফা দাবি বাস্তবায়নে নড়াইলে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে শহরের একটি কমিউনিটি সেন্টারে বৃহত্তর যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদের উদ্যোগে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে বৃহত্তর যশোরকে বিভাগ ঘোষণার বিভিন্ন দিক তুলে ধরে ১১ দফা দাবির পক্ষে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল্লাহ আল মামুন। মূল প্রবন্ধ পাঠকালে তিনি বলেন, অতীত ইতিহাস ও ঐত্যিহের ধারক, বাহক ১৭৮১ সালের ব্রিটিশ ভারতের প্রথম জেলা বৃহত্তর যশোর। এছাড়া মহান মুক্তিযুদ্ধে প্রথম পাকহানাদারমুক্ত জেলা যশোর। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর অসমাপ্ত আত্মজীবনীতে যশোরের পৃথক পরিচিতির কথা উল্লেখ করেছেন। তিনি এখানে অনেকবার এসেছেন এবং রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করেছেন। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহত্তর যশোরকে মূল্যায়িত করবেন বলে আশাকরি। এছাড়াও যশোর বিমান বন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করণ, দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে পদ্মা সেতু নির্মাণ, যশোর পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীতকরণ, বৃহত্তর যশোরের চার জেলা-নড়াইল, মাগুরা, ঝিনাইদহ ও যশোরে ৪টি বিশেষ অর্থনৈতিক জোন ঘোষণা, চার জেলায় পুর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনসহ বৃহত্তর যশোরে কৃষি বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয়, মেডিকেল বিশ্ববিদ্যালয়, মহাকবি মাইকেল মধুসূদন দত্ত, ফকির লালন শাহ এবং চিত্রশিল্পী এসএম সুলতান সংস্কৃতি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা এবং নড়াইল ও ঝিনাইদহে মেডিকেল কলেজ স্থাপন, বেনাপোল স্থলবন্দরকে আধুনিকায়ন ও যশোরে বাংলাদেশ ব্যাংকের শাখা স্থাপন, ঢাকা-যশোর-বেনাপোল মহাসড়ক চারলেনে উন্নীতকরণ এবং প্রতিটি জেলায় হাইটেক পার্ক স্থাপন, চার জেলায় গ্যাস সরবরাহ, যশোরে এবং নড়াইলে আন্তর্জাতিক মানের ষ্টেডিয়াম নির্মাণ এবং ঝিকরগাছার গদখালীতে ফুল গবেষণা ইনষ্টিটিউট স্থাপনের দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি প্রকৌশলী শৈলেন্দ্র নাথ সাহা, বৃহত্তর যশোর সমিতি, ঢাকা-এর সাবেক সাধারণ সম্পাদক ও সংগঠনের সিনিয়র সহ-সভাপতি কাজী রফিকুল ইসলাম, সহ-সভাপতি ও নড়াইল জেলা সমিতির সাধারণ সম্পাদক লে. কর্নেল (অব.) হাসান ইকবাল, যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ হাসান ইমাম আরজু, সাংগাঠনিক সম্পাদক মিয়া মাসুদর রহমান, যশোর জেলা কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খান,নড়াইল চেম্বার অব কমার্সের সভাপতি মোহাম্মদ হাসানুজ্জামান, নড়াইল জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, জেলা যুবলীগের আহবায়ক মোহাম্মদ ওয়াহিদুজ্জামান, জেলা পরিষদ সদস্য রওশন আরা কবীর লিলি, নারী নেত্রী আনজুমান আরা, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু বক্তৃতা করেন। বক্তারা ভৌগলিক ও অর্থনৈতিক এবং বিভিন্ন গুরুত্ব বিবেচনা করে বৃহত্তর যশোরকে বিভাগ ঘোষনার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

শেয়ার