চৌগাছায় ভ্যান ও ব্যবসায়িক পুঁজি বিতরণ

চৌগাছা (যশোর) প্রতিনিধি॥ যশোরের চৌগাছায় আত্মকর্মসংস্থান সৃষ্টি ও বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে জামায়াতের সমাজ কল্যাণ বিভাগের উদ্যোগে দুজনকে ভ্যানগাড়ি ও ৬ জনকে ক্ষুদ্র ব্যবসার জন্য পুঁজি হিসেবে ৫ হাজার টাকা করে বিতরণ করা হয়েছে। বুধবার বিকাল ৫টায় চৌগাছা কামিল মাদরাসা মাঠে এই ভ্যান ও ব্যবসায়িক পুঁজি বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা জামায়াতের আমির মাও. গোলাম মোর্শেদ, চৌগাছা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল আহমেদ, মাস্টার এমদাদুল হক, সহ-অধ্যাপক মাও. নূরুজ্জামান, গিয়াস উদ্দিন, মাও. আব্দুল খালেক, আহসান হাবিব, তুহিনুর রহমান, সহ-অধ্যাপক ড. মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা রেজাউল ইসলাম প্রমুখ।
ভ্যানপ্রাপ্ত দুজন হলেন পৌরসভার বিশ^াসপাড়ার টিপু সুলতান ও নরায়নপুর গ্রামের আশিকুল ইসলাম। এছাড়া পাঁচ হাজার টাকা করে ব্যবসায়িক পুঁজি দেয়া হয়েছে পৌরসভার তারনিবাস গ্রামের আব্দুল আলিম, সিংহঝুলির মিঠু, পাশাপোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের ই¯্রাফিল হোসেন, স্বরূপদাহ গ্রামের তোফাজ্জেল হোসেন, জগদীশপুর ইউনিয়নের আড়পাড়া গ্রামের মোশারফ হোসেন ও সুখপুকুরিয়া ইউনিয়নের মাকাপুর গ্রামের আব্দুল আজিজকে।
মাস্টার কামাল আহমেদ জানিয়েছেন প্রতিটি ভ্যানে খরচ হয়েছে ১৫ হাজার টাকা করে। তিনি জানান করোনাকালিন এই সময়ে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে শুভাকাঙ্খিদের অর্থায়নে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আগামীতে এধরনের কর্মসূচি অব্যাহত থাকবে।

 

 

শেয়ার