সবার জন্য স্বাস্থ্যসেবা ও কর্মসংস্থানের দাবিতে মোংলায় ডিবিএম’র মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি ॥ সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত, খাদ্য ও পু্ষ্িট নিরাপত্তা এবং কর্মসংস্থানের দাবিতে গণতান্ত্রিক বাজেট আন্দোলন ডিবিএম’র আয়োজনে মোংলার মিঠেখালি বাজারে ২৭ অক্টোবর (মঙ্গলবার) সকালে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সকালে মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাজেট আন্দোলন বাগেরহাট জেলা কমিটির সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূর আলম শেখ। সমাবেশে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক সুজন মোংলার ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শেখ নজরুল ইসলাম, নাগরিক নেতা নাজমুল হক, ডিবিএম’র মাহারুফ বিল্লাহ, কবি সাইফুল্লাহ শেখ, শিক্ষক নেতা ইমরান হোসেন খান, ক্রীড়া সংগঠক পরাগ মনি রাজু, শ্রমিক নেতা আব্দুল করিম প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, দরিদ্র মেহনতি মানুষ নিয়মিতই রাষ্ট্রকে কর দিচ্ছে কিন্তু করের টাকার যথাযথ ব্যবহার না হওয়ার কারণে তারা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। করোনাকালে এটা স্পষ্ট হয়েছে যে, তথাকথিত উন্নয়নের ঢেউ দরিদ্র শ্রমজীবি মানুষের দুয়ারে পৌঁছায়নি। দেশের প্রায় ৫০% মানুষ সামান্য দু’তিন মাসও আর্থিকভাবে টিকে থাকার সামর্থ অর্জন করতে পারেনি। সরকার মাত্র ৫০ লাখ পরিবারকে ২৫০০ টাকা করে দেবার চেষ্টা করেছে তাও সবার ঘরে সে টাকা পৌছায়নি।
সমাবেশে বক্তারা আরো বলেন, করোনাকালে এটা স্পষ্ট হয়েছে যে, স্বাস্থ্যখাতটি দুর্নীতিগ্রস্ত। স্বাস্থ্যসেবা সামগ্রী কেনার নামে জনগণের করের টাকা নয়-ছয় করছে কয়েকটি মাফিয়া চক্র। এই স্বাস্থ্যখাতের পুনর্গঠন এবং দুর্নীতির মূলোৎপাটন ছাড়া মানুষের বাঁচার উপায় নেই।

শেয়ার