মহেশপুরে অন্যের জমি দখলের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক ॥ ঝিনাইদহের মহেশপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের বেড়েরমাঠ গ্রামের শুকুর আলীর ছেলে মোহর আলী (৪৫) ও লোকজনের বিরুদ্ধে একই গ্রামের মৃত শুকুর আলী প্রধানের ছেলে কামাল উদ্দিন প্রধানিয়ার জমি জোরপূর্বক দখলের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে মোহর আলী জমির মালিক কামালের উপর হামলা করে। এ বিষয়ে মহেশপুর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।
অভিযোগে প্রকাশ, উপজেলার ১০৫ নং নিমতলা ফতেপুর মৌজার ২১৪৪ নং দাগের ৬৬ শতক জমি ২০১৬ সালের ১০ জুন বেড়েরমাঠের (ফতেপুর) কামাল উদ্দিনের নিকট থেকে একই গ্রামের আব্বাস আলীর ছেলে নিজাম উদ্দিন, আদম আলীর ছেলে কালু মিয়া ৪ বছর মেয়াদে বন্দক নেয়। কামাল উদ্দিন তার গ্রহণকৃত টাকা ফেরত দিয়ে গত ২৫ জুন তার জমিতে চাষাবাদ করতে গেলে মহর আলী ও তার সঙ্গীয় লোকজনসহ দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে কামালের জমি জোরপূর্বক দখলের জন্য হামলা করে। এসময় তার চিৎকারে মাঠে কর্মরত তৈয়ব আলী, আব্বাস, জাহাঙ্গীর আলী হামলাকারী মহর আলীর হাত থেকে বাঁচায়। কামালের ক্ষতি করতে না পেরে মহর আলী পরবর্তীতে খুন জখমের হুমকি দিয়ে ঘটনাস্থল থেকে চলে যান।
এলাকাবাসীর সাথে আলাপকালে জানা যায়, জমির মালিক কামাল উদ্দিন প্রধানিয়া। এব্যাপারে গ্রামের আরও এক ভুক্তভোগী মৃত সেকেন্দার আলীর ছেল কালু ফকির সবুজ জানান, মহর আলী তার পৈত্রিক সূত্রে পাওয়া জমিতে লাগানো মেহেগনিসহ বিভিন্ন ধরনের গাছ জোরপূর্বক কেটে নিয়েছে। এছাড়াও কয়েক দাগের জমি জাল দলিল করে দখলের নেওয়ায় চেষ্টা করছে। এব্যাপারে কামাল উদ্দিন বাদী হয়ে মহর আলীসহ ৩ জনের বিরুদ্ধে মহেশপুর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানার পুলিশকে অনুরোধ জানানো হয়েছে।

শেয়ার