এমপি শাহীন চাকলাদারের প্রচেষ্টা ॥ পানি নিষ্কাশনের জন্য কেশবপুরের ২৭ বিলের পলি অপসারণ শুরু

কেশবপুর (যশোর) প্রতিনিধি ॥ যশোর-৬ (কেশবপুর) আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারে প্রচেষ্টায় ভাসমান ড্রেজারের মাধ্যমে ২৭ বিলের পানি নিষ্কাশনের জন্য খনন কাজ শুরু হয়েছে।
জানা গেছে, কেশবপুর উপজেলার সুফলাকাটি ইউনিয়নের বিল খুকশিয়ার ডায়ের খালে স্লুইসগেটের সামনে শ্রীহরি নদীতে ১ কিলোমিটার পলি পড়েছে। যার ফলে সুফলাকাটি, কালিচরণপুর, মনোহরনগর, বাগডাঙ্গা, পাঁজিয়া, হদ-সহ কেশবপুর ও মণিরামপুর উপজেলার ২৭টি বিলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানি নিষ্কাশন না হওয়ায় চলতি ইরি-বোরো মৌসুমে চাষবাদ অনিশ্চিত হয়ে পড়েছে।
২৭ বিলের মানুষের দুঃখ-দুর্দশার কথা চিন্তা করে ইরি-বোরো চাষাবাদের জন্য কেশবপুরের এমপি ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সাথে যোগাযোগ করে একটি ভাসমান ড্রেজারের ব্যবস্থা করেন। গতকাল বিকালে এমপি শাহীন চাকলাদারের পক্ষে ভাসমান ড্রেজারের মাধ্যমে পলি অপসরণের কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন সুফলাকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ মাস্টার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুফলাকাটি ইউনিয়ন যুবলীগের আহবায়ক শাহীন আলম, সুফলাকাটি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আলি হাসান মিন্টু, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক ফিরোজ আহমেদ, ইউপি সদস্য আসমা বেগমসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতাকর্মীসহ এলাকাবাসী।

শেয়ার