যশোরে লালদীঘিতে নিরঞ্জন অনুষ্ঠানের উদ্বোধন
এদেশে সম্প্রীতির আবহ সৃষ্টি করেছে আ’লীগের অসাম্প্রদায়িক চেতনা : এমপি শাহীন চাকলাদার

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেছেন, এদেশে সম্প্রীতির আবহ সৃষ্টি করেছে আওয়ামী লীগের অসাম্প্রদায়িক চেতনা। আওয়ামী লীগ কখনোই সাম্প্রদায়িক ভেদাভেদকে প্রশ্রয় দেয়নি বরং জাতি-ধর্মবর্ণ ভেদে সকল মানুষকে এক করে দেখার পাশাপাশি সম অধিকার নিশ্চিত করেছে। সোমবার সন্ধ্যায় যশোর শহরের লালদীঘির আলী রেজা রাজু মঞ্চে জেলা পূজা পরিষদের নিরঞ্জন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শাহীন চাকলাদার আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে চলেছেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোরসহ দেশের সকল মন্দির উন্নয়নে সহায়তা করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছিল। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার পর এদেশে ধর্মভিত্তিক রাজনীতি প্রতিষ্ঠা করা হয়। বাংলাদেশের রাজনীতিকে ধ্বংস করে দেয়া হয়েছিল সাম্প্রদায়িকতা ছড়িয়ে দিয়ে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশে ফিরে এসে আবার অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করেছিলেন। বাংলাদেশ আজ অসাম্প্রদায়িক দেশ।
জেলা পূজা পরিষদের সভাপতি অসিম কুন্ডুর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মজিদ, জেলা আওয়ামী লীগনেতা জিয়াউর হাসান হ্যাপী, রেজাউল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু, জেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক যোগেশ দত্ত, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবলীগনেতা শফিকুল ইসলাম জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা এস এম নিয়ামত উল্লাহ, হালিম বিশ্বাস, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, এম এম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান তৌহিদ, ছাত্রলীগনেতা ইয়াসিন আরাফাত তরুণ, সৈয়দ অনিন্দ্য হাসান, ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিন, সহসভাপতি হাজী আকরাম হোসেন, শাহাদাৎ বিশ্বাস প্রমুখ।
এর আগে, এমপি শাহীন চাকলাদার জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে সাথে নিয়ে যশোর রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনে পূজামণ্ডপ পরিদর্শন শেষে সময় রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী জ্ঞানপ্রকাশানন্দ’র সাথে মতবিনিময় করেন। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মজিদ, জেলা আওয়ামী লীগনেতা জিয়াউর হাসান হ্যাপী, রেজাউল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু, জেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক যোগেশ দত্ত, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবলীগনেতা শফিকুল ইসলাম জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও জেলা স্বেচ্ছাসেবকলীগনেতা এস এম নিয়ামত উল্লাহ, হালিম বিশ্বাস, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহীসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। এদিকে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দদের সাথে নিয়ে যশোর শহরের বেজপাড়া ও নীলগঞ্জ মহাশ্মশান পূজামন্দিরে পূজামণ্ডপ পরিদর্শন করেন এমপি শাহীন চাকলাদার।

শেয়ার