সৃষ্ট লঘুচাপের প্রভাবে যশোরে দু’দিনের বৃষ্টিতে দুর্ভোগে নিম্ন আয়ের মানুষ

নিজস্ব প্রতিবেদক ॥ বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে যশোরে গত দু’দিন কখনো ভারি আবার কখনো গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। এ সময়ে যশোরে ২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার দিনভর থেমে থেমে হওয়া বৃষ্টিতে শহরের কিছু নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। আর বৃষ্টিপাতের কারণে গতকাল ছুটির দিন হওয়ায় কর্মস্থলে যাওয়ার তাড়না না থাকলেও ছাতা মাথায় নিয়ে প্রয়োজনীয় কাজ সারতে বের হয়েছেন কর্মব্যস্ত মানুষ।
যশোর বিমানবন্দর আবহাওয়া অফিস সূত্র মতে, যশোরে গত দু’দিনে কখনো মাঝারি আবার কখনো ভারি বৃষ্টি হয়েছে। গত বুধবার থেকে বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় যশোরে ৯ মিলিমিটার বৃষ্টি ও শুক্রবার দিনভর বৃষ্টিতে ১৬ মিলিমিটার রেকর্ড করা হয়েছে। তবে আবহাওয়ার এ অবস্থা আজ থেকে কিছুটা উন্নতির দিকে যাবে। শনিবার সকাল থেকে আকাশ মেঘলা থাকলেও বেলা বাড়ার সাথে সাথে আকাশ স্বাভাবিক হবে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের যশোরের দায়িত্বরতরা।
এদিকে যশোরে গত দুদিনে গুড়ি গুড়ি বৃষ্টিতে শীতের সবজি ক্ষেতে ক্ষতি হয়েছে। সদ্য রোপন করা শীতকালীন সবজি ক্ষেতে বৃষ্টির পানি জমেছে বলে জানিয়েছেন কয়েকজন কৃষক। এই বৃষ্টি অব্যাহত থাকলে সবজি ক্ষেতে বিপুল ক্ষতির আশঙ্কা করছেন তারা। যদিও এই বৃষ্টিতে তেমন ক্ষতি হবে না বলে জানিয়েছেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বাদল চন্দ্র বিশ^াস।
শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে শহরের দড়াটানা মোড়ে ভ্যান চালক রফিক জানান, গত দু’দিন অব্যাহত বৃষ্টিতে বিপাকে পড়েছে খেটে খাওয়া তাদের মতো মানুষ। ছুটির দিন হওয়ায় তেমন মানুষ বের হয় না; তারপর আবার আবহাওয়ার এই বিরূপ প্রভাবে মানুষ তেমন বেরই হয়নি। আয় রোজগারও নেই। বসে থেকেই দিনপার করেছি।

শেয়ার