রোগীদের আনন্দ দিতে কোভিড চিকিৎসকের নাচ, ভিডিও ভাইরাল

সমাজের কথা ডেস্ক॥ ভারতে কয়েকমাস ধরে কোভিড-১৯ রোগীদের সুস্থ করতে দিন রাত কাজ করে আসা আসামের এক চিকিৎসকের নাচের ভিডিও স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে।

রোগীদের বিনোদন দিতে পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) পরে বলিউডের জনপ্রিয় ‘ঘুঙরু’ গানের সঙ্গে নেচেছেন এই চিকিৎসক। তার নাম অরুপ সেনাপতি।

আসামের শিলচর মেডিক্যাল কলেজের সার্জন তিনি। হাসপাতালে করোনাভাইরাস রোগী ও চিকিৎসকদের সামনে সহজ ভঙ্গিতে তার তারুণ্যেদ্দীপ্ত নাচ গোটা দেশকেই নাড়িয়ে দিয়েছে। টুইটারে এই নাচ এরই মধ্যে দেখেছে ৫৩ লাখ মানুষ, বয়ে গেছে প্রসংশার ঝড়।
বিবিসি জানায়, অরূপের ওই নাচ চোখে পড়েছে বলিউড অভিনেতা হৃতিক রোশনেরও। তিনি অরূপের নাচের প্রশংসাও করেছেন। টুইট করেছেন তার নাচের ছবি। শিখতে চেয়েছেন অরূপের নাচের স্টেপ।
২০১৯ সালে মুক্তি পাওয়া ‘ওয়ার’ ছবিতে ‘ঘুঙরু’ গানটির সঙ্গে হৃতিক রোশন ও বাণী কাপূরের নাচ খুবই জনপ্রিয় হয়েছিল। পিপিই পরে নাচে চিকিৎসক অরূপও তাদের থেকে কোনও অংশে কম যাননি।
অরূপের কথায়, রোগীদের জন্য এবং সামনের সারিতে থেকে যে চিকিৎসাকর্মীরা কাজ করেন তাদের জন্য ইতিবাচক, আনন্দময় থাকাটা খুবই জরুরি। রোগীর অবস্থা খারাপ হলে চিকিৎসকরাও মুষড়ে পড়েন । আর রোগী ভাল হয়ে উঠতে থাকলে চিকিৎসকরাও স্বস্তি পান।
রোগীর অবস্থার এই ভাল-খারাপের দোলাচলের মধ্যে সামান্য খুশী ছড়িয়ে দিতে পারাটাও কম কথা নয়। তাই রোগীদেরকে একটু হাসানোর চেষ্টাতেই তিনি নেচেছেন। কিন্তু তার এই নাচ যে এত জনপ্রিয় হবে তা তিনি কল্পনাও করেননি।

শেয়ার