যশোর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার

টাউট উচ্ছেদে কঠোর আইনজীবী সমিতি

নিজস্ব প্রতিবেদক ॥ ২২ দিনের মাথায় যশোর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার করেছেন আইনজীবী সমিতি। বৃহস্পতিবার দুপুরে সমিতির সাধারণ সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। একই সাথে ১৩ জন নবীন আইনজীবীর সহযোগী সদস্য এবং অপর সাতজনকে সমিতির নিয়মিত সদস্য করা হয়েছে। এছাড়া আদালত প্রাঙ্গন থেকে টাউট উচ্ছেদের ব্যাপারে কোন ছাড় দেয়া হবে না বলে সিদ্ধান্ত নেয়া হয়।
জেলা আইনজীবী সমিতির সভাপতি এম ইদ্রিস আলীর সভাপতিত্বে সাধারণ সভায় বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী এটিএম এনামুল হক ও নজরুল ইসলাম। সভা পরিচালনা করেন আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এম এ গফুর। এসময় সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ আলী, মোহাম্মদ ইসহক, সাবেক সাধারণ সম্পাদক কাজী ফরিদুল ইসলাম, আবু মোর্তজা ছোট, শাহানুর আলম শাহীন, সিনিয়র আইনজীবী গাজি আব্দুল কাদির, জেলা আইনজীবী সমিতির সহসভাপতি মোয়াজ্জেম হোসেন মুকুলসহ সকল আইনজীবী অংশ নেন। সভা শেষে জেলা আইনজীবী সমিতির সভাপতি এম ইদ্রিস আলী সমিতিকে একটি ডায়াস প্রদান করেন।
২২ দিন আগে যশোর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করেন জেলা আইনজীবী সমিতি। গতকাল বৃহস্পতিবার সমিতির সাধারণ সভায় ওই সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়। এই সভায় আদালতে নিয়মিত আসা ১৩ নবীন আইনজীবীকে সহযোগী সদস্য করে নেয়া হয়। এছাড়া আরো সাতজনকে সমিতির নিয়মিত সদস্য করা হয়। পাশাপাশি আদালত প্রাঙ্গন থেকে টাউট উচ্ছেদের ব্যাপারে কোন ছাড় দেয়া হবেনা বলে সিদ্ধান্ত নেয়া হয়।

 

 

 

শেয়ার