যশোরে দুর্গাপূজা উপলক্ষে প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদানের চেক বিতরণ
প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় করোনার মধ্যেও দেশের অর্থনীতি সচল রয়েছে : শাহীন চাকলাদার এমপি

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেছেন, করোনা মহামারীর মধ্যে যখন সমগ্র পৃথিবীর অর্থনীতি স্থবির হয়েছে, সেখানে সব প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করে বর্তমান সরকার দেশের অর্থনীতি সচল রাখতে সক্ষম হয়েছে। বাংলাদেশের অর্থনীতি ভেঙে পড়েনি, স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েনি। তার বাস্তব উদাহরণ হচ্ছে, গত বছর মহামারি ছিল না। তখন দুর্গাপূজা উপলক্ষে প্রতিটি ম-পে অনুদান দেওয়া হয়েছিলো। সেই প্রেক্ষিতে তখন যে টাকা অনুদান দেওয়া হয়েছিলো; এখনও করোনার মধ্যে আরো বেশি পূজা মন্ডপে অনুদান দিয়ে যাচ্ছে। আর এই অনুদান বিভিন্ন শ্রেণি মানুষের মধ্যে অব্যাহত রয়েছে। বুধবার সন্ধ্যায় যশোর জেলা প্রশাসক সভাকক্ষে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদান চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও জেলা প্রশাসন যশোরের আয়োজনে শারদীয় দুর্গাপূজা উদযাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদত্ত যশোরের ২১টি মন্দিরে ৪ লক্ষ ২৮ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানে শাহীন চাকলাদার আরো বলেন, শেখ হাসিনার রাজনৈতিক দূরদর্শিতার কারণে দেশের মানুষ ভালো আছে। সব ধর্মের মানুষ একসাথে যার যার উৎসব পালন করছে। এই সরকারের আমলে কোন ধর্ম বর্ণের মানুষকে পৃথক পৃথক ভাবে দেখা হয় না। এই সরকার সব ধর্ম বর্ণের মানুষের। তাই সবাই যাতে ভালো থাকে এই জন্য এই সরকার কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক চেতনার মানুষ ছিলেন। তিনি দেশ স্বাধীনের পরেও অসাম্প্রদায়িক দেশ গঠনের কাজ করেছিলো। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে যখন হত্যা করেছিলো তার পর হিন্দু ধর্মাবলী মানুষের মাঝে নির্যাতন করেছে ৭৫ পরবর্তী সরকারগুলো। এই কারণেই তখন এই দেশ থেকে অসংখ্য মানুষ বাংলাদেশ থেকে ভারতে চলে গিয়েছিলো। করোনার মধ্যে ভারতের দুর্গা উৎসব উদযাপন টেনে এনে তিনি আরো বলেন, ভারত সরকার এই দুর্গাপূজা উদযাপন করতে নানা নিষেধাজ্ঞা দিয়েছে। কিন্তু এই সরকার হিন্দু ধর্মীয় অনুসারীদের সুষ্ঠু ও নিরাপদভাবে এই উৎসব পালন করতে পারে তার জন্য স্বাস্থ্যবিধি মেনেই উৎসব পালন করার অনুরোধ করেছেন। জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ ছিলেন হিন্দু ধর্মীয় ট্রাস্টের ট্রাস্টি শ্যামল সরকার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা পূজা পরিষদের সভাপতি অসীম কুন্ডু। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মজিদ, যশোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এম মাহমুদ হাসান বিপু, জেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক যোগেশ দত্তসহ জেলার বিভিন্ন উপজেলার পূজা পরিষদের নেতৃবৃন্দ।

শেয়ার