যশোরে নতুন করে চার জনের করোনা সনাক্ত

নিজস্ব প্রতিবেদক॥ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারের ল্যাবে নমুনা পরীক্ষা করে যশোরে নতুন করে চার জনের করোনা সনাক্ত হয়েছে। সোমবার সকালে সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, ল্যাবে জেলার সনাক্ত চারজনের মধ্যে তিনজন সদর উপজেলার বাসিন্দা এবং একজন মণিরামপুর উপজেলার বাসিন্দা। সনাক্ত রোগীরা হলেন যশোর সদর উপজেলার বীরনগর গ্রামের চৈতি (১৯) ও শহরের মুজিব সড়কের বাসিন্দা স্বপ্না বেগম (৩৭), এবং ইউনুস আলী (৪৫)। এছাড়া মণিরামপুর উপজেলার বাসিন্দা সাবিদ আহমেদ (১৫) কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের বাড়ি লকডাউনসহ বিভিন্ন প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হয়েছে।
এদিকে গেল ২৪ ঘণ্টায় জেলায় ১৫ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। সোমবার বিকাল পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা চার হাজার ৪৫ জন এবং ৪৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা সন্দেহে নমুনা সংগ্র?হ করা হয়েছে ৮০ জনের।
অপরদিকে যবিপ্রবি’র এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, গেল ২৪ ঘণ্টায় ল্যাবে যশোরের ৪৬ জনের নমুনা পরীক্ষা করে চার জনের এবং মাগুরা জেলার ১৮ জনের নমুনা পরীক্ষা করে একজনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ৬৪ জনের নমুনা পরীক্ষা করে পাঁচ জনের করোনা পজিটিভ এবং ৫৯ জনের নেগেটিভ এসেছে।

শেয়ার