কালীগঞ্জ ছাত্রদলের নবগঠিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবি

নিজস্ব প্রতিবেদক, কালীগঞ্জ॥ ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রদলের নবগঠিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে সাংবাদিক সম্মেলন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল কালীগঞ্জ উপজেলা শাখার একটি অংশ। সোমবার সকাল ১১ টার সময় শহরের হাসপাতাল সড়কের দলীয় কার্যালয় এই সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, থানা ছাত্রদলের সাবেক যুগ্ম-আহবায়ক নাজমুল হোসেন। এ সময় কলেজ ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক আবু তাহের হিরু, রাকিব হাসান, হাবিবুর রহমান হাবিব, ইকলাস, ইয়ারুল, ওয়াসিম আকরাম, শাওন, আলফেড বিশ্বাস, শিমুলসহ ছাত্রদলে বিভিন্ন ইউনিটের নেতা-কর্মি উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে তারা উল্লেখ করেন গত ৬ অক্টোবর কালীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের কমিটি জেলা কমিটির পক্ষ থেকে ঘোষণা করা হয়। ছাত্রদলের নবগঠিত কমিটিতে উপজেলা শাখায় আহ্বায়ক মারুফ বিল্লাহ, মৌসুম উদ্দিন শোভনকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেন জেলা ছাত্রদলের সভাপতি সৌমেনুজ্জামান সমিন এবং সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মানিক।
অপরদিকে পৌর ছাত্রদলের কমিটিতে জুয়েল রানাকে আহ্বায়ক ও তরিকুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। কলেজ ছাত্রদলের কমিটিতে সাজিদ হাসান জনিকে আহ্বায়ক ও কামরুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। নতুন এই কমিটিতে বিবাহিত, অছাত্র, চাকরিজীবি ও দোকানের বেতনভূক্ত কর্মচারী পর্যন্ত রয়েছেন। স্বজনপ্রীতির মাধ্যমে গঠিত এই কমিটিকে পকেট কমিটি আখ্যা দিয়ে নেতৃবৃন্দ বিরোধীতা করেন।
তাছাড়া অছাত্র স্কুলের গন্ডি পেরোতে না পারা ও অযোগ্যদের দিয়ে এক নেতার ব্যক্তিস্বার্থ হাসিলের উদ্দেশ্যে কেন্দ্রকে প্রভাবিত করে এ কমিটি গঠন করা হয়েছে যা, জাতীয়তাবাদের গঠনতন্ত্রের পরিপন্থি বলেও অভিযোগ করা হয়েছে।

শেয়ার