যশোরে নতুন করে ১১ জনের করোনা সনাক্ত

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারের ল্যাবে নমুনা পরীক্ষা করে যশোর জেলায় নতুন করে ১১ জনের করোনা সনাক্ত হয়েছে। বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, ল্যাবে জেলার সনাক্ত ১১ জনের মধ্যে নয়জন সদর উপজেলার বাসিন্দা এবং অপর একজন শার্শ উপজেলার বাসিন্দা। এছাড়া নাজমুল হুসাইন (৩০) নামের একজনের পরিচয় পাওয়া যায়নি।
সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, সনাক্ত রোগীরা হলেন, সদর উপজেলার ধর্মতলা এলাকার বাসিন্দা সরোয়ার হোসেন (৪০), যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে কর্মরত আশুরা বেগম (৩১) ও জেসমিন আক্তার (২৭), সদর উপজেলার এনায়েতপুর গ্রামের রাকিবুল ইসলাম (১৪), শহরের ঘোপ সেন্ট্রাল রোড এলাকার বাসিন্দা শাম্মি আকতার (৩৬), রূপদিয়া এলাকার আশরাফুল ইসলাম (৩৮), বেজপাড়া এলাকার মোস্তফা (৫৪), নীলগঞ্জ এলাকার বাসিন্দা শোকরজান (৫০) এবং বকচর এলাকার বাসিন্দা রাজিয়া সুলতানা (৫০)। অপর একজন শার্শা উপজেলায় লক্ষণপুর গ্রামের বাসিন্দা শেখ ফজলুল করিম (৩৫)।
এদিকে গেল ২৪ ঘণ্টায় জেলায় ৫৬ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। বৃহস্পতিবার বিকাল পর্যন্ত জেলায় মোট চার হাজার ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন জেলায় করোনা সন্দেহে ৬৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।
অন্যদিকে যবিপ্রবি’র অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. তানভীর ইসলাম জানান, গেল ২৪ ঘণ্টায় ল্যাবে যশোরের ৮২ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। এছাড়া মাগুরা জেলার চারজনের নমুনা পরীক্ষা করে সবগুলোর ফলাফল নেগেটিভ এসেছে। অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ৮৬ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা পজিটিভ এবং ৭৫ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

শেয়ার