সর্বশেষ আরও ১০ জন করোনা সনাক্ত ॥ যশোরে শনাক্ত করোনা রোগী চার হাজার পার, ৯৪ ভাগ সুস্থ

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত রোগীর সংখ্যা চার হাজার পার হলো। বুধবার ঘোষিত ফলাফলে এই জেলার ১০টি নমুনা পজেটিভ পাওয়া গেছে। এর আগের দিন বিকেল পর্যন্ত জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছিলেন তিন হাজার ৯৯৮ জন। এ নিয়ে জেলায় গেল ১০ মার্চ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত সর্বমোট চার হাজার আটজন করোনাভাইরাসে সনাক্ত হয়েছে। আর সুস্থ হয়েছেন তিন হাজার ৭৮৩ জন। এ হিসেবে আক্রান্তের শতকরা ৯৪ ভাগই সুস্থ হয়ে উঠেছে।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এ তথ্য জানিয়ে বলেন, যশোরে সর্বশেষ আক্রান্ত ১০ জনের মধ্যে সদর উপজেলার আট জন, কেশবপুর উপজেলায় একজন এবং অভয়নগর উপজেলায় একজন রয়েছে। সনাক্ত রোগীরা হলেন, উপশহর সি ব্লাক এলাকার বাসিন্দা মন্নুজান বেগম (৩৯) ও জিসান (২), শহরের রেল রোড এলাকার মিতু (৩১), খড়কি এলাকার বাসিন্দা খাইরুল আলম (৭৪), পুরাতন কসবা এলাকার বাসিন্দা হাসান কবির (৩৬), উপশহর এলাকার বাসিন্দা সুখেন মজুমদার (৫২), সদর উপজেলার কানেজপুর গ্রামের বাসিন্দা মনির উদ্দিন (১০১) এবং সদরে নমুনা প্রদানকারী মেহেরপুর জেলার বাসিন্দা আব্দুল বারি (৬০)।
অপর দুইজন হলেন, অভয়নগর উপজেলার গুয়াখোলা ইউনিয়নের বাসিন্দা জুবায়ের আহম্মেদ (২৬) ও কেশবপুরে উপজেলার রায়নগর গ্রামের বাসিন্দা আলেয়া বেগম (৫৫)। গেল ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে জেলায় ৮৩ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এনিয়ে জেলায় সুস্থ হয়েছেন তিন হাজার ৭৮৩ জন। বুধবার বিকাল পাঁচটা পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন চার হাজার আট জন এবং ৪৭ জনের মৃত্যু হয়েছে।
এদিকে যবিপ্রবি’র অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. তানভীর ইসলাম জানান, গেল ২৪ ঘণ্টায় ল্যাবে যশোরের ৫৭ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের এবং মাগুরা জেলার ১২ জনের নমুনা পরীক্ষা করে দু’জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ৬৯ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের করোনা পজিটিভ এবং ৫৭ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

শেয়ার