পাঠক, গ্রাহক ও শুভানুধ্যায়ীদের ভালোবাসা
সমাজের কথা’র যুগপূর্তি অনুষ্ঠান উৎসবে পরিণত

নিজস্ব প্রতিবেদক ॥ সবসময় সামনে এগিয়ে চলার সাহস দেখিয়েছে সমাজের কথা। তাই কোনো প্রতিকূল পরিস্থিতিই পাঠকপ্রিয় দৈনিক পত্রিকাটির পথচলা থামাতে পারেনি। বিশ্ব করোনা মহামারীর ‘লকডাউন’র ভেতরও প্রকাশের দুঃসাহস দেখানোর মধ্য দিয়ে যুগপূর্তি হয়েছে পত্রিকাটির। গতকাল বুধবার প্রকাশনার বারো বছর পূর্ণ হওয়ায় পত্রিকা দপ্তরে আয়োজন করা হয় সমাজের কথা’র এক যুগপূর্তি অনুষ্ঠান। বিকেলে আছরের নামাজের পর মিলাদ ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে যুগপূর্তি অনুষ্ঠান পালন করা হয়।
অন্যবার ১৪ অক্টোবর এ দিনটি উৎসবের আমেজে উদ্যাপন হলেও করনোভাইরাসের এই পরিস্থিতিতে সুরক্ষা বিবেচনায় এবার আয়োজন ছিল একদমই অনাড়ম্বর-সীমিত পরিসরে। তারপরও থেমে থাকেনি শুভেচ্ছা ও অভিনন্দন বিনিময়। বিভিন্ন গণমাধ্যমের কর্মরত সাংবাদিকসহ অন্যান্য শ্রেণি-পেশার শুভাকাঙ্খাীরাও যুগপূর্তির শুভেচ্ছা জানাতে ফুল নিয়ে পত্রিকা দপ্তরে আসেন। অভিবাদন জানাতে আসা অভ্যাগতদের এসময় বারো বছর পূর্তি উপলক্ষে মিষ্টিমুখ করানো হয়।


মিলাদ ও দোয়া অনুষ্ঠানের আগে শুভেচ্ছা বক্তব্য রাখেন সমাজের কথা’র ব্যবস্থাপনা সম্পাদক শামীম চাকলাদার। অনুষ্ঠান সঞ্চালনা করেন বার্তা সম্পাদক মিলন রহমান। আর দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন কাজীপাড়া কাঁঠালতলা মসজিদের ইমাম মাওলানা মশিয়ার রহমান।
এসময় উপস্থিত ছিলেন, দৈনিক কল্যাণ ও যশোর সংবাদপত্র পরিষদ’র সভাপতি একরাম-উদ-দ্দৌলা, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সহসভাপতি আনোয়ারুল কবির নান্টু ও নূর ইসলাম, দৈনিক সংবাদের বিশেষ প্রতিনিধি রুকুনউদ্দৌলাহ, প্রেসক্লাব যশোরের সাবেক সম্পাদক এসএম তৌহিদুর রহমান, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি মনোতোষ বসু, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান, সহসভাপতি প্রণব দাস, যুগ্ম সম্পাদক রেজাউল করিম রুবেল, কোষাধ্যক্ষ মারুফ কবীর, সাংবাদিক নেতা মহিদুল ইসলাম মন্টু, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, যশোর জেলা সাংবাদিক ইউনিয়ন সভাপতি শেখ দিনু আহমেদ ও সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম, দৈনিক প্রতিদিনের কথা’র বার্তা সম্পাদক এইচ আর তুহিন, দৈনিক লোকসমাজের সিটি এডিটর রাজেক জাহাঙ্গীর, জি-টিভির যশোর প্রতিনিধি তহীদ মনি, সাপ্তাহিক বাংলালোক’র গোলাম সরোয়ার, বণিক বার্তার জেলা প্রতিনিধি আব্দুল কাদের, ইনকিলাব যশোর অফিসের স্টাফ রিপোর্টার শাহেদ রহমান প্রমুখ।
যুগপূর্তি অনুষ্ঠানে এসে ফুল দিয়ে শুভেচ্ছা জানালেন যারা : প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সহসভাপতি নূর ইসলাম ও আনোয়ারুল কবীর নান্টুসহ নেতৃবৃন্দ, দৈনিক কল্যাণ ও যশোর সংবাদপত্র পরিষদ’র সভাপতি একরাম-উদ-দ্দৌলা, দৈনিক সংবাদের সিনিয়র রিপোর্টার রুকুনউদ্দৌলাহ, প্রেসক্লাব যশোরের সাবেক সম্পাদক ও সমকালের যশোর অফিস প্রধান এসএম তৌহিদুর রহমান, দৈনিক লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবীর নান্টু ও সিটি এডিটর রাজেক জাহাঙ্গীর, গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিনসহ কর্মরতরা, দৈনিক প্রতিদিনের কথার বার্তা সম্পাদক এইচ আর তুহিনসহ কর্মরতরা, বার্তা সম্পাদক মিজানুর রহমান মুনের নেতৃত্বে দৈনিক স্পন্দন পরিবার, দৈনিক যশোর পরিবার, যশোর সাংবাদিক ইউনিয়ন সভাপতি সাজেদ রহমানসহ নেতৃবৃন্দ, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক আকরামুজ্জামানসহ নেতৃবৃন্দ, যশোর জেলা সাংবাদিক ইউনিয়ন সভাপতি শেখ দিনু ও সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলমসহ নেতৃবৃন্দ, দৈনিক ইনকিলাবের যশোরস্থ স্টাফ রিপোর্টার শাহেদ রহমান, আইইডি’র ব্যবস্থাপক বিথীকা সরকারসহ কর্মীরা, ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন যশোর শাখার যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ, সাংস্কৃতিক সংগঠন স্পন্দন যশোরের সাধারণ সম্পাদক শরিফুল ইসলামসহ নেতৃবৃন্দ, গড়বো সমাজ কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক তোফাজ্জল হোসেন মানিকসহ অন্যান্য নেতৃবৃন্দ ও ৭১ টিভির যশোর প্রতিনিধি এসএম ফরহাদ। রাতে পত্রিকা দপ্তরে এসে শুভ কামনা ও ফুলেল শুভেচ্ছা জানান জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি নিয়ামত উল্লাহ, সাবেক যুগ্মসাধারণ সম্পাদক জসিম উদ্দিন রানা ও উপশহর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক রবিউল ইসলাম।

শেয়ার