বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ যশোরে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী দিনে আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়েছে। গতকাল রোববার সকালে কালেক্টরেট সভাকক্ষে সমাপনী দিনের অনুষ্ঠানে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণে পাশাপাশি তাদের হাতে সনদ তুলে দেওয়া হয়। অনুষ্ঠানের আয়োজক জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমি। ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ পরিচালিত জীবনের জন্য প্রকল্প এই অনুষ্ঠানটির আয়োজনে সহায়তা করে।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান। স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন কুমার দাস। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা শিশু একাডেমি পরিচালনা পর্ষদের সদস্য হারুন অর রশিদ, দীপংকর দাস রতন ও জীবনের জন্য প্রকল্পের কর্মকর্তা জাকিয়া সুলতানা।
বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২০ উপলক্ষে আয়োজিত আবৃত্তি প্রতিযোগিতায় ক-বিভাগ থেকে প্রথম হয়েছে যশোর ক্যান্টনমেন্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী মাহিমা জামান কথা, দ্বিতীয় হয়েছে দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী মুবাশ্বিরা মুর্চ্ছনা ও তৃতীয় হয়েছে অভয়নগরের কম্পিউটার লিটল জুয়েলস স্কুলের প্লে-গ্রুপের শিক্ষার্থী গুনগুন মজুমদার। আবৃত্তিতে খ-বিভাগে প্রথম হয়েছে যশোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী নাহনুমা নূরাইর প্রিয়ন্তী, দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী তানাছু জুবারিয়া রোজালো ও তৃতীয় হয়েছে যশোর শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সুরাইয়া জাহান। এছাড়া আবৃত্তিতে গ-বিভাগ থেকে প্রথম হয়েছে পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী স্বাগতা বিশ্বাস, যশোর শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী অহনা খালেক ও তৃতীয় হয়েছে দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণির শিক্ষার্থী শেখ সামিয়া ইমরানা দিশা।
এদিকে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম হয়েছে আব্দুল গফুর একাডেমির দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী নওশীল নাওয়ার প্রাপ্তি, দ্বিতীয় হয়েছে সেক্রেটহার্ট স্কুলের কেজি শ্রেণির শিক্ষার্থী রিশা আসলাম ও তৃতীয় হয়েছে মৌমাছি স্কুলের নার্সারির শিক্ষার্থী মানারা ইমলাম টিয়া। চিত্রাঙ্কনে খ-বিভাগে প্রথম হয়েছে দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ফারহান আসলাম শাহিল, দ্বিতীয় হয়েছে পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী আনুশেহ আরাবী ও তৃতীয় হয়েছে যশোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী নাহনুমা নূরাইন প্রিয়ন্তী। এছাড়া চিত্রাঙ্কন প্রতিযোগিতায় গ-বিভাগে প্রথম হয়েছে যশোর কালেক্টরেট স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী নাজমুন নাহার এ্যানি, দ্বিতীয় হয়েছে দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণির শিক্ষার্থী শেখ সামিয়া ইমরানা দিশা ও তৃতীয় হয়েছে দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণির শিক্ষার্থী জেনিফা গাজী অর্ণালী।

শেয়ার