শীতে করোনাভাইরাসের প্রকোপ বাড়ার শঙ্কা
জেলা হাসপাতাল প্রস্তুত করতে নির্দেশ প্রধানমন্ত্রীর

সমাজের কথা ডেস্ক॥ আসছে শীতে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে পারে ধরে নিয়ে জেলা হাসপাতালগুলোকে প্রস্তুত করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কিশোরগঞ্জ জেলার ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কের আনুষ্ঠানিক উদ্বোধনকালে একথা জানান তিনি।
প্রধানমন্ত্রী বলেন, “করোনাভাইরাস আগামী শীতকালে বাড়তে পারে সেটা মাথায় রেখে প্রত্যেকটা জেলা হাসপাতালে আইসিইউ নির্মাণ থেকে শুরু করে অক্সিজেনের ব্যবস্থাসহ সব ধরনের চিকিৎসা সেবার ব্যবস্থা আমরা করে দিচ্ছি।”
গত মার্চে দেশে নতুন করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর এই পর্যন্ত পৌনে ৪ লাখ রোগী শনাক্ত হয়েছে, মারা গেছে ৫ হাজারের বেশি মানুষ। শীতকালে এর প্রকোপ বাড়তে পারে বলে বিশেষজ্ঞদের আশঙ্কা।

কোভিড-১৯ মহামারীতে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে শেখ হাসিনা বলেন, “আমরা তাৎক্ষণিকভাবে ২ হাজার ডাক্তার, ৩ হাজার নার্স নিয়োগ দিয়েছি, টেকনেশিয়ান নিয়োগ দিয়েছি।
“আমরা বিভিন্ন ভাবে চেষ্টা করছি। আমাদের কাজই হচ্ছে জনগণের কাজ করা, জনগণের কল্যাণ করা।”
এই সময় গণভবন প্রান্তে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।
কিশোরগঞ্জ জেলা প্রান্তে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ইচ্ছে অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে কিশোরগঞ্জ জেলার তিন উপজেলার মধ্যে সারা বছর চলাচলের জন্য নির্মিত হয় হাওরের ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়ক।

শেয়ার