যশোরে নতুন করে ১২ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক॥ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারের ল্যাবে নমুনা পরীা করে নতুন করে ১২ জনের নমুনায় করোনাভাইরা সনাক্ত হয়েছেন। সোমবার সকালে জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এ ফলাফল ঘোষণা করেন।
তিনি জানান, যবিপ্রবি ল্যাবে জেলার ৭৫ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের নমুনাতে করোনা সনাক্ত হয়েছে। আক্রান্ত ১২ জনের মধ্যে ১১ জনের বাড়ি সদর উপজেলার ও শহরে এবং একজন অভয়নগর উপজেলার বাসিন্দা। সদর উপজেলায় আক্রান্তদের মধ্যে রয়েছেন, চুড়ামনকাটি গ্রামের চম্পা বেগম (৩৪), শানতলা এলাকার বাসিন্দা আমেনা বেগম (৩৫), উপশহর নিউ টাউন এলাকার বাসিন্দা আব্দুল মান্নান (৬৬), মোস্তফা কামাল (৩৬) ও আবেদা খাতুন (৬৩), কাজীপাড়া এলাকার আক্তারি বেগম (৬৫), হামিদপুর গ্রামের বাসিন্দা আকবর মোল্লা (৫০), শহরের ঘোপ এলাকার বাসিন্দা ওলিয়ার রহমান (৪২) ও মুক্তিযোদ্ধা নুরুল আলম (৬৭), ঘোপ জেল রোড এলাকার বাসিন্দা নাজমা খাতুন (৩৮) এবং শহরের নড়াইল রোড এলাকার বাসিন্দা নাজমুন্নাহার (৩৩)। অপর একজন অভয়নগর উপজেলার বুইকারা গ্রামের বাসিন্দা রনি শেখ (১৭)।
এদিকে গেল ২৪ ঘণ্টায় জেলায় ১৮ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা তিন হাজার ৯৪০ জন এবং মৃতের সংখ্যা ৪৭ জন।
এদিকে যবিপ্রবি এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, যবিপ্রবি জিনোম সেন্টারে দুইজেলার করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করে ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে যশোরের ৭৫ জনের নমুনা পরীা করে ১২ জন এবং মাগুরা জেলার ২৩ জনের নমুনা পরীা করে এক জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।
অর্থাৎ যবিপ্রবির ল্যাবে এদিন মোট ৯৮ জনের নমুনা পরীা করে ১৩ জনের করোনা পজিটিভ এবং ৮৫ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

শেয়ার