আক্রান্ত হয়ে কোভিড-১৯ সম্পর্কে অনেক জেনেছি: ট্রাম্প

সমাজের কথা ডেস্ক॥ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে এ রোগ সম্পর্কে অনেক কিছু জেনেছেন এবং সবাইকে তা জানাবেন বলে জানিয়েছেন ডনাল্ড ট্রাম্প।

তিনি বলেন, ‘‘এটি খুবই কৌতুহলদ্দীপক পথ পরিক্রমা। আমি কোভিড-১৯ সম্পর্কে অনেক কিছু জেনেছি। অন্যের কাছে শুনে বা অন্যকে দেখে নয় আমি নিজে এ রোগ মোকাবেলা করে এর সম্পর্কে জেনেছি। এটি অনেকটা বই পড়ে নয় বরং স্কুলে গিয়ে হাতেকলমে শেখার মত। আমার এ রোগ হয়েছে এবং আমি একে বুঝতে পেরেছি।”

গত বৃহস্পতিবার মধ্যরাতের পর ট্রাম্প নিজেই এক টুইটে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানান। তার স্ত্রী ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পও ‘পজিটিভ’।

মৃদু উপসর্গ দেখা দেওয়ায় এবং রক্তে অক্সিজেনের মাত্রা কমতে শুরু করায় শুক্রবার তাকে ওয়ালটার রিড মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। শুক্রবার সকালের পর ট্রাম্পের জ্বর বাড়ায় এবং রক্তে অক্সিজেন আবারও কমে যাওয়ায় তাকে কিছুণ কৃত্রিমভাবে অক্সিজেন দেওয়া হয়েছে।

শুক্রবারের পর ট্রাম্পের আর জ্বর আসেনি। তিনি ভালো আছেন এবং স্থানীয় সময় সোমবার নাগাদ হোয়াইট হাউসে ফিরে যেতে পারেন বলে জানান তার চিকিৎসকরা। সব ঠিক থাকলে বাড়িতেই তার চিকিৎসা চালিয়ে যাওয়ার পরিকল্পনা করা হয়েছে।

প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র এক মাস আগে ট্রাম্পের এই অসুস্থতায় স্বাভাবিকভাবেই তার নির্বাচনী প্রচার থমকে গেছে। সমর্থকরাও তার শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন। অনেকে হাসপাতালের সামনে জড়ো হয়েছেন।

হাসপতালের সামনে জড়ো হওয়া সমর্থকদের বিস্মিত করে দিয়ে রোববার বিকালে অসুস্থ শরীরেই মোটর শোভাযাত্রা করেন ট্রাম্প। শোভাযাত্রা শেষে আবার হাসপাতালে ফিরে যান।

শোভাযাত্রায় বের হওয়ার কিছুণ আগে টুইটারে পোস্ট করা ভিডিওতে ট্রাম্প আরও বলেন, ‘‘এটা দারুণ আকর্ষণীয় জিনিস এবং আমি আপনাদের এটার সম্পর্কে বলব। তার আগেই এই সময়টাতে আসুন আমরা যুক্তরাষ্ট্রকে ভালোবাসি, যা ঘটছে সেটাকে ভালোবাসি।”

শেয়ার