‘ওয়ানডেতে সেরা তিন-চারে যেতে পারে বাংলাদেশ’

সমাজের কথা ডেস্ক॥ ওয়ানডে ক্রিকেটের বাংলাদেশকে নিয়ে অনেক বড় স্বপ্ন দেখেন রাসেল ডমিঙ্গো। বাংলাদেশ দলের প্রধান কোচের বিশ্বাস, ৫০ ওভারের সংস্করণে বিশ্বের সেরা তিন-চার দলের একটি হওয়ার সামর্থ্য খুব ভালোভাবেই আছে এই দলের।

গত বছরের অগাস্টে বাংলাদেশ দলের দায়িত্ব নেওয়ার পর ডমিঙ্গো বলেছিলেন, নিজের দুই বছরের মেয়াদে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে দলকে শীর্ষ চারে দেখতে চান তিনি। মেয়াদের ১৩ মাস পেরিয়ে গেছে। বাংলাদেশ এখনও র‌্যাঙ্কিংয়ের সাতে।

তবে কোচ ডমিঙ্গো সুযোগও পেয়েছেন সামান্য। কোভিড পরিস্থিতির কারণে এই ১৩ মাসের অর্ধেকই কেটে গেছে মাঠের বাইরে। তার কোচিংয়ে কেবল একটি ওয়ানডে সিরিজই খেলতে পেরেছে বাংলাদেশ। গত মার্চে জিম্বাবুয়ের বিপে সেই সিরিজে দল জিতেছে সব ম্যাচই।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব বাস্তবতা তুলে ধরার পাশাপাশি ডমিঙ্গো বললেন, দলকে নিয়ে এখনও সেই আশা তার আছে।

“ দুর্ভাগ্যজনকভাবে, খেলাই বন্ধ হয়ে আছে লম্বা সময় ধরে। এই এক বছরে আমরা কেবল তিনটি ওয়ানডে খেলেছি, র‌্যাঙ্কিংয়ের উন্নতির েেত্র এটাই চ্যালেঞ্জ। তবে আমি বিশ্বাস করি, আমরা খুব ভালো ওয়ানডে দল। ওয়ানডের উপযোগী ক্রিকেটার অনেক আছে দলে, ছেলেরা ওয়ানডে খুব উপভোগ করে। আমি সত্যিই বিশ্বাস করি, ওয়ানডেতে আমরা সেরা তিন-চারে যেতে পারি। অবশ্যই পারি।”

শেয়ার