সব ভুলে ঐক্যের ডাক মেসির

সমাজের কথা ডেস্ক॥ ক্লাবের সঙ্গে সম্পর্কের টানাপোড়েন এবং বোর্ড কর্তাদের সঙ্গে মনোমালিন্য-সব ভুলে সামনে এগিয়ে যাওয়ার লক্ষ্য বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসির। মৌসুম সফল করতে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন আর্জেন্টাইন তারকা।

এক যুগে বার্সেলোনা প্রথম ট্রফিশূন্য মৌসুম পার করার পর গত অগাস্টে ক্লাব ছাড়ার ইচ্ছা প্রকাশ করেন মেসি। তবে রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে যেকোনো ভাবে ধরে রাখতে মরিয়া ছিল ক্লাব। প্রিয় ক্লাবের বিপক্ষে আইনি লড়াইয়ে যেতে চান না জানিয়ে চুক্তির বাকি এক মৌসুম কাম্প নউয়ে থেকে যাওয়ার ঘোষণা দেন তিনি।

মত বদলের ঘোষণার সময় ক্লাব প্রেসিডেন্ট জোজেপ মারিয়া বার্তোমেউয়ের এক হাত নেন ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড। প্রিয় বন্ধু ও সতীর্থ লুইস সুয়ারেসকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত ও প্রক্রিয়া নিয়েও ক্লাবের কর্মকা-ের কড়া সমালোচনা করেন মেসি।

তবে বার্সেলোনা-ভিত্তিক পত্রিকা স্পোর্তকে মঙ্গলবার দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, ক্লাবের সঙ্গে তিনি আর সংঘাতে জড়াতে চান না।

“অনেক বিতর্কের পর, আমি সবকিছুর ইতি টানতে চাই। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে এবং আশায় থাকতে হবে, সেরাটা আসার এখনও বাকি।”

“যদি কোনো ভুল করে থাকি তাহলে তার দায় আমি নিচ্ছি। আর সত্যিই তেমন কিছু হয়ে থাকলে কেবল বার্সেলোনাকে আরও ভালো ও শক্তিশালী করার উদ্দেশেই করেছিলাম।”

সমর্থকদের কষ্ট দেওয়ার জন্য অনুতপ্ত বার্সেলোনার সব সময়ের সর্বোচ্চ গোলদাতা। এটাও জানালেন, অনেকে বুঝতে ভুল করলেও তিনি যা করেছেন তা ক্লাবের ভালোর জন্যেই।

“যদি কখনও আমার কথায় বা কাজে কেউ (সমর্থকরা) বিরক্ত হয়ে থাকেন, তাহলে বলতে চাই, আমি যা করেছি তা ক্লাবের সবচেয়ে ভালোর কথা ভেবেই করেছি।”

ক্লাবের সঙ্গে ঝামেলায় জড়ালেও মেসির মাঠের পারফরম্যান্সে এর ছাপ পড়েনি। ভিয়ারিয়ালের বিপক্ষে ৪-০ ব্যবধানে জয় দিয়ে লা লিগা শুরুর ম্যাচে স্পট কিক থেকে একটি গোলও করেন তিনি। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত দেড়টায় লিগ ম্যাচে তাদের প্রতিপক্ষ সেল্তা ভিগো।

শেয়ার