যশোরে শিশু উন্নয়ন কেন্দ্রের কিশোর রাজুকে ৩ দিনেও খুঁজে পাওয়া যায়নি

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া শিশু উন্নয়ন কেন্দ্রের কিশোর রাজু বিশ্বাসকে গত তিন দিনেও খুঁজে পাওয়া যায়নি। এই ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে সমাজসেবা অধিদপ্তর। তদন্ত কাজ শুরুও করেছেন কমিটির সদস্যরা। সূত্রে জানা গেছে, গত ২৮ সেপ্টেম্বর দুপুরের দিকে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের কিশোর রাজু বিশ্বাসকে চিকিৎসার জন্য নিয়ে আসা হয় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে। রাজুকে পাহারায় থাকা আনসার কমান্ডার (পিসি) অসিত কুমার গাড়িতে রেখে পাশে চা পান করতে যান। কিছুক্ষণ পরে ফিরে এসে দেখেন রাজু বিশ্বাস নেই। বিভিন্নস্থানে খোঁজখবর নিয়ে তার কোন সন্ধান না পেয়ে উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালক জাকির হোসেন বাদী হয়ে ওইদিনই কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি করেন। এদিকে দায়িত্বে অবহেলা নাকি অন্য কোন কারণে রাজু বিশ্বাস পালিয়ে গেল সে ব্যাপারে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে সমাজসেবা অধিদপ্তর।
শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়ক (সহকারি পরিচালক) জাকির হোসেন জানিয়েছেন, কিশোরটি পালিয়ে যাওয়ার পর তাকে ফের আটকের জন্য অভিযান অব্যাহত আছে। তবে খুব তাড়াতাড়ি তাকে আটক করা যাবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। তবে এই ঘটনার পরিপ্রেক্ষিতে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জেলা সমাজসেবা অফিসে জমা দেবেন বলে বলা হয়েছে।
এই কমিটির প্রধান করা হয়েছে সমাজসেবা অধিদফতরের সহকারী পরিচালক আশাদুল ইসলাসকে। অপর দুই সদস্যরা হলেন, স্টেশন অফিসার সাইদুর রহমান এবং উচ্চমান সহকারী শরিফুল ইসলাম।
শিশুটি পালিয়ে যাওয়ার পেছনে আনসার সদস্য অসিত কুমার বিশ্বাসের কোন গাফিলতি আছে কি-না বা গাফিলতি থাকলে কোন ব্যবস্থা নেয়া হয়েছে কি-না প্রশ্ন করা হলে জাকির হোসেন জানিয়েছেন, আনসার সদস্যরা মূলত ভাড়াটিয়া। তারা আমাদের কেউ না। তবে বিষয়টি আনসার অ্যাডজুটেন্টকে জানানো হয়েছে। আর গঠিত তদন্ত কমিটির সুপারিশের ওপর নির্ভর করবে কোন ব্যবস্থা নেয়া হবে কি-না।
এ বিষয়ে তদন্ত কমিটির প্রধান আশাদুল ইসলাম বলেছেন, জেলা সমাজসেবা অফিস থেকে তদন্ত কমিটি গঠন করে তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। আমরা ঘটনাটি তদন্ত শুরু করেছি। পলাতক রাজু বিশ্বাস ফরিদপুর উপজেলার বোয়ালমারি উপজেলার দেবতী নন্দপুর গ্রামের আব্দুল ওহাব বিশ্বাসের ছেলে।

শেয়ার