সমাজের কথায় সংবাদ প্রকাশ
এক বছরের ভাতাসহ কার্ড পেলেন ভিক্ষুক ফাতেমা

মশিউর রহমান মাসুম, মোরেলগঞ্জ ॥ বাগেরহাটের মোরেলগঞ্জের ভিক্ষুক ফাতেমা বেগম অবশেষে বিধবা ভাতার কার্ড পেয়েছেন। রবিবার বেলা ১টার দিকে উপজেলা সমাজসেবা কর্মকর্তা ভাতার বই তুলে দেন তার হাতে। গুয়াবাড়িয়া গ্রামের ৭৮ বছরের বৃদ্ধা বিধবা ফাতেমা বেগম প্রায় ৪০ বছর ধরে ভিক্ষা করে জীবীকা নির্বাহ করছেন।
এ সম্পর্কে গত সোমবার (২১ সেপ্টেম্বর) দৈনিক সমাজের কথাসহ বিভিন্ন গণমাধ্যমে ‘ছিয়াত্তরেও ভিক্ষা করেন বিধবা ফাতেমা বেগম, এখনো মেলেনি সামাজিক নিরাপত্তার কার্ড’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশিদসহ প্রশাসনিক কর্মকর্তাদের দৃষ্টিগোচর হলে তৎক্ষনাৎ ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে।
এ বিষয়ে সমাজসেবা কর্মকর্তা মো. রায়হান কবির বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে দ্রুততম সময়ের মধ্যে ফাতেমা বেগমের ভাতার বই প্রস্তুত করে রোববার তার হাতে তুলে দেয়া হয়েছে। ফাতেমা বেগম ২০১৯ সালের জুলাই মাস থেকে বিধবা ভাতার টাকা পাবেন।
সমাজসেবা অফিসে বই হাতে পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন ফাতেমা বেগম। পরে অগ্রনী ব্যাংক থেকে টাকাও তুলে নেন। ইউনিয়ন চেয়ারম্যান মো. আকরামুজ্জামান এ সময় তার সাথে ছিলেন।

শেয়ার