ভবদহের জলাবদ্ধতা নিরসনে নতুন কর্মসূচি ঘোষণা

 ইউএনও অফিসের সামনে ৪ অক্টোবর অবস্থান

অভয়নগর (যশোর) প্রতিরিধি ॥ অভয়নগরে ভবদহের জলাবদ্ধতা নিরসনে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় টিআরএম (টাইডাল রিভার ম্যানেজমেন্ট) প্রকল্প চালু ও আমডাঙ্গা খাল প্রশস্তকরণসহ খননের দাবিতে আগামী ৪ অক্টোবর অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
রবিবার বিকালে নওয়াপাড়া ইনস্টিটিউটের সভাকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভা থেকে নতুন এই কর্মসূচি ঘোষণা করা হয়। ভবদহ জলাবদ্ধতা নিরসন আন্দোলন কমিটির আহবায়ক ও অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সানা আব্দুল মান্নান, সাবেক ইউপি চেয়ারম্যান (মণিরামপুর) আলহাজ্ব কামরুজ্জামান, অভয়নগরের সুন্দলী ইউপি চেয়ারম্যান বিকাশ রায় কপিল, চলিশিয়া ইউপি চেয়ারম্যান নাদির মোল্যা, সাবেক ইউপি চেয়ারম্যান বিকাশ মল্লিক, ফিরোজ আলম, মুক্তিযোদ্ধা অধির কুমার পাঁড়ে, অভয়নগর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুর রউফ মোল্যা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোল্যা আনোয়ার হোসেন, আওয়ামী লীগ নেতা শেখ আব্দুস সালাম, কমিটির কোষাধ্যক্ষ আক্তারুজ্জামান, অভয়নগর ইটভাটা মালিক সমিতির সভাপতি আফসার মোল্যা, ইউপি সদস্য প্রকাশ বিশ্বাস প্রমুখ।
এ ব্যাপারে অনুষ্ঠানের সভাপতি আলহাজ্ব এনামুল হক বাবুল বলেন, ভবদহের জলাবদ্ধতার কারণে পাঁচ উপজেলার লাখ লাখ মানুষের জীবন-জীবিকা থমকে গেছে। বন্ধ হয়েছে কৃষি ও মৎস্য চাষ। নদী, খাল ও মানুষ বাঁচাতে দ্রুত সময়ের মধ্যে টিআরএম প্রকল্প চালু ও আমডাঙ্গা খাল প্রসস্থকরণসহ খনন প্রয়োজন। ঘোষিত দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৪ অক্টোবর অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে সকাল ১১টা থেকে দুপুর ২ টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করা হবে। দাবি আদায়ে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে তিনি হুশিয়ারী প্রদান করেন।

শেয়ার