যশোরে চিকিৎসক সেবিকাসহ নতুন করে ২০ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর জেলায় চিকিৎসক, সেবিকা ও টেকনোলজিস্টসহ নতুন করে ২০ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) সনাক্ত হয়েছে। গেল ২৪ ঘণ্টায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারের ল্যাবে তিনজেলার নমুনা পরীক্ষা করে এই ২০ জনের নমুনাতে কোভিড-১৯ সনাক্ত হয়েছে। তবে মাগুরা ও নড়াইল জেলায় এদিন কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এই ফলাফল ঘোষণা করেন।
এদিকে যবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. তানভীর ইসলাম জানান, যশোর জেলার ৭১ জনের নমুনা পরীক্ষা করে নতুন ২০ জনের, মাগুরা জেলার ১০ জন ও নড়াইল জেলার ৯ জনের নমুনা পরীক্ষা করে সব কয়টি নেগেটিভ ফল পাওয়া গেছে। অর্থাৎ ল্যাবে এইদিন তিনজেলার সর্বমোট ৯০ জনের নমুনা পরীক্ষা করে শুধুমাত্র যশোর জেলার ২০ জনের নমুনা করোনা পজিটিভ পাওয়া গেছে।
অপরদিকে যশোর জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, যবিপ্রবি ও খুমেক ল্যাবে জেলার সর্বমোট ৭৪ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের পজিটিভ ফল পাওয়া গেছে। তবে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাওয়া তিনটি নমুনার সব কয়টি নেগেটিভ ফলাফল পাওয়া গেছে। তিনি আরও জানান, জেলায় সনাক্তকৃতদের মধ্যে সদর উপজেলায় ১৮ জন, অভয়নগর উপজেলায় একজন এবং চৌগাছা উপজেলায় একজন করোনা রোগী রয়েছে। এই নিয়ে জেলায় সর্বমোট ৩ হাজার ৮২৯ জনের শরীরে কোভিড-১৯ পজেটিভ সনাক্ত হয়েছে। এ সময় সুস্থ হয়েছে দুই হাজার ৭৯৪ জন এবং ৪৫ জনের মৃত্যু হয়েছে।
সদরে আক্রান্তদের মধ্যে আছেন, শহরের বেজপাড়া এলাকার ডা. জেসমিন সুমাইয়া (৩৬), জেলা এজি অফিসের নিরীক্ষক অঞ্জু (৫২), যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সেবিকা জান্নাত আরা (৩৭), নাসিমা বেগম (৪০) ও প্যাথলজি বিভাগের টেকনিশিয়ান আব্দুল আলীম (৫২), নাফিউল হাসান খান (৬) ও রাফিউল হাসান খান (৮), কাঁঠালতলা এলাকার আহসান হাবিব (৩২), ঘোপ সেন্টাল রোড এলাকার উজ্জল (৫২), আব্দুর রশীদ (৫৪) ও শাহিনুর রহমান (৩৫), নীলগঞ্জ এলাকার ঋতুপর্ণা (২৭), বারান্দিপাড়া এলাকার মোমিনুর রহমান (২২), পালবাড়ি এলাকার ফিরোজা বেগম (৪০), শহরের রেলগেট এলাকার শরিফুল ইসলাম বাবলু (৪০) এবং সদরে নমুনা প্রদানকারী চৌগাছা উপজেলার বাসিন্দা জাকির হোসেন ও ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার বাসিন্দা গঙ্গা (৭০), সাহাপাড়ার রতন সাহা (৫৮)।
আক্রান্ত অপর দুইজনের মধ্যে চৌগাছা উপজেলার সিংহঝুলি মসিউর নগর গ্রামের সাহাদাত হোসেন (৭৫) এবং অভয়নগর উপজেলার গুয়াখোলা গ্রামের মোসলেম সরকার (৬৩)। আক্রান্তদের বাড়ি লকডাউনসহ বিভিন্ন প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া গেল ২৪ ঘণ্টার যশোরে ৩৫ জন করোনা থেকে সুস্থ হয়েছেন এবং করোনা সন্দেহে ৮১ জনের নমুনা সংগ্র?হ করা হয়েছে।

 

শেয়ার