যশোর সদর উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচন
আ’লীগের নীরা ও বিএনপির নূর উন নবীসহ ৪ জনের মনোনয়নপত্র জমা

নিজস্ব প্রতিবেদক॥ যশোর সদর উপজেলা পরিষদে চেয়ারম্যানের শূন্যপদে উপনির্বাচনে ৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল বুধবার ছিল মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের শেষ দিন। এদিন দলীয় প্রার্থী হিসেবে আওয়ামী লীগ ও বিএনপি থেকে একজন করে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া দুজন স্বতন্ত্রপ্রার্থীও মনোনয়নপত্র জমা দেন।
যশোর সদর উপজেলার চেয়ারম্যান পদে উপনির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা হুমায়ূন কবীর জানান, দলীয় প্রার্থী হিসেবে আওয়ামী লীগের নূরজাহান ইসলাম নীরা ও বিএনপির নূর উন নবী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ ও জেলা বিএনপির সাবেক সহসভাপতি সিরাজুল ইসলাম। জেলা নির্বাচন অফিস সূত্রমতে, চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তবে বাকি দুইজন শেষ পর্যন্ত তাদের মনোনয়নপত্র জমা দেননি।
জানা গেছে, আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভার সিদ্ধান্ত অনুযায়ী যশোর সদর উপজেলার উপনির্বাচনে নূরজাহান ইসলাম নীরা দলীয় প্রার্থী হয়েছেন। গতকাল বিকেলে তিনি জেলা নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়ে শহরের বকুলতলাস্থ বঙ্গবন্ধু স্মৃতি ম্যুরালে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান এসএম আফজাল হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম, শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু, জেলা যুবলীগের প্রচার সম্পাদক শেখ জাহিদ হোসেন মিলন, যুবলীগের দপ্তর সম্পাদক হাফিজুর রহমান, অর্থ সম্পাদক ফিরোজ আলম, আওয়ামী লীগ নেত্রী যশোর পৌরসভার কাউন্সিলর শেখ রোকেয়া পারভীন ডলি, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী জোৎ¯œা আরা মিলি, চুড়ামনকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান, হৈবতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম সিরাজ, রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজনীন নাহার, চাঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ বিশ্বাস, বসুন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম খান রাসেল, দেয়াড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারা বেগম, যুগ্ম-সম্পাদক মাসুরা বেগম, শহর মহিলা আওয়ামী লীগের সভাপতি রেহেনা পারভীন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা ও জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি এস এম নিয়ামত উল্যাহ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহীসহ জেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
এদিকে নীরার প্রতিদ্বন্দ্বী হিসেবে বিরোধী দল বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন সদর উপজেলা বিএনপির সভাপতি নূর উন নবী। মনোনয়নপত্র দাখিলের সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য প্রফেসর গোলাম মোস্তফা, গোলাম রেজা দুলু, যুগ্ম আহ্বায়ক দোলোয়ার হোসেন খোকন, জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক অ্যাডভোকেট হাজী আনিসুর রহমান মুকুল ও নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চু। এছাড়াও জেলা রিটার্নিং অফিসারের নিকট মনোনয়ন জমা দেয়ার সময় নির্বাচন অফিসে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, নগর বিএনপির যুগ্ম সম্পাদক খাইরুল বাশার শাহীন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনসারুল হক রানা, জেলা শ্রমিকদলের সভাপতি মিজানুর রহমান, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক মোস্তফা আমীর ফয়সাল, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি প্রমুখ।

 

শেয়ার