যশোরে কিশোরীকে হত্যার অভিযোগে পিতা ও সৎমাসহ ৫জনের বিরুদ্ধে আদালতে মামলা

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে রিনি খাতুন নামে এক কিশোরীকে হত্যার অভিযোগে পিতা ও সৎ মাসহ ৫জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন মামলাটি তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) আদেশ দিয়েছেন। গতকাল বুধবার যশোর সদর উপজেলার নালিয়া-ধানঘাটা গ্রামের লিটন হোসেনের স্ত্রী রিনা পারভীন এই মামলাটি করেন।
আসামিরা হলো, নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার খোর্দ্দ কেতালবাড়ি গ্রামের বাসিন্দা মৃত রিনির স্বামী প্রদীপ ওরফে রনজিৎ ওরফে রবি ও রবির পিতা গোপাল চন্দ্র রায়, মা প্রতিমা রানী, রিনির পিতা যশোর সদর উপজেলার নালিয়া-ধানঘাটা গ্রামের লিটন হোসেন এবং তার সৎ মা শারমিন খাতুন।
মামলার বিবরণে জানা গেছে, আসামি প্রদীপের সাথে রিনির মোবাইল ফোনের মাধ্যমে পরিচয় ও প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত বছরের ১৯ সেপ্টেম্বর প্রদীপ যশোর রিনিকে ফুসলিয়ে নিয়ে যায়। ওইদিনই যশোর শহরের ক্যাফে মদিনা হোটেলের সামনে থেকে পুলিশ তাদের দুইজনকে সন্দেহজনকভাবে আটক করে জিডি মূলে আদালতে সোপর্দ করে। পরদিন রিনিকে তার মা ও প্রদীপকে তার পিতা আদালত থেকে জিম্মায় গ্রহণ করেন। এরপর রিনির পিতা লিটন হোসেন ও সৎ মা শারমিন খাতুন মোবাইলে প্রদীপের সাথে যোগাযোগ করে রিনিকে বিয়ে করতে প্রলুব্ধ করেন। চলতি বছরের ২ জানুয়ারি সৎ মা আসামি শারমিন খাতুন তার বাড়িতে রিনিকে নিয়ে আসে। এরপর রিনির আপন মা রিনা পারভীন খোঁজ নিয়ে দেখেন তার সৎ মায়ের বাড়ি থেকে রিনিকে প্রদীপ নিয়ে গেছে। পিতা লিটন হোসেন ও সৎ মা শারমিন খাতুন বুঝিয়ে রিনা পারভীনকে বাড়ি পাঠিয়ে দেন। পাশাপাশি রিনিকে ফেরত এনে দিবেন বলে জানান। কিন্তু রিনি তার মাকে ফোন করে জানায় প্রদীপ তাকে বিয়ে করে তাদের বাড়িতে নিয়ে গেছে। রিনির মা রিনা পারভীনকে ৫ জানুয়ারি তার পিতা লিটন হোসেন ফোন করে জানায় প্রদীপের বাড়িতে রিনি মারা গেছে। তার লাশ নীলফামারী থেকে যশোরে আনতে ২০ হাজার টাকা এ্যাম্বুলেন্স ভাড়া বাবদ লিটনকে দিতে হবে বলে রিনির মায়ের কাছে দাবি করে। টাকা দিতে রাজি হওয়ায় রিনির লাশ বাড়িতে এনে তড়িঘড়ি করে দাফন করে তার পিতা। আসামিরা রিনিকে মারপিটের পর শ্বাসরোধ ও মুখে কীটনাশক ঢেলে হত্যা করেছে বলে তিনি অভিযোগ করেছেন। বিষয়টি থানা পুলিশ মামলা গ্রহণে অনীহা প্রকাশ করায় এদিন আদালতে এই মামলা করেছেন। বিচারক মামলাটি তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) যশোরকে আদেশ দিয়েছেন বিচারক।

শেয়ার