দুই মাস আগেই যশোর আইনজীবী সমিতিতে নির্বাচনের হাওয়া

নিজস্ব প্রতিবেদক ॥ দুই মাস আগে থেকেই যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের আগাম বাতাস বইতে শুরু করেছে। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এবং গণতান্ত্রিক আইনজীবী সমিতির ব্যানারে তিনটি প্যানেল থেকে সভাপতি ও সম্পাদকের প্রধান দুইটি পদে মোট ৫ প্রার্থীর নাম জোরেসোরে শোনা যাচ্ছে। ফলে আদালতপাড়া ও চায়ের দোকানসহ বিভিন্ন স্থানে ভোটারদের মন জয় করতে প্রার্থীদের পক্ষে জোর প্রচারণা শুরু হয়েছে।
প্রতি বছরের ন্যায় এবারো নভেম্বরের শেষ দিকে ঐতিহ্যবাহী যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনকে সামনে রেখে প্রার্থী এবং তাদের কর্মী সমর্থকরা ইতিমধ্যে মাঠে নেমে পড়েছেন। চলছে ভোটারদের মন জয় করতে নানা চেষ্টা। ফলে সংগঠনের ব্যানারে থেকে সহকর্মী ভোটারদের সুবিধা অসুবিধার বিষয়টি সামনে এনে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা। তবে আপাতত এই নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদে সভাপতি পদে এ্যাডভোকেট গাজী আব্দুল কাদির এবং সাধারণ সম্পাদক পদে সাবেক সম্পাদক এ্যাডভোকেট শাহানুর আলম শাহীনের নাম জোরেসোরে শোনা যাচ্ছে।
অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ব্যানারে সভাপতি পদে এ্যাডভোকেট আরএম মঈনুল হক খান ময়না এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান সম্পাদক এমএ গফুর মাঠে নেমেছেন।
এছাড়া গণতান্ত্রিক আইনজীবী সমিতির ব্যানারে সভাপতি পদে মাঠে নেমেছেন সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কাজী ফরিদুল ইসলাম। বিষয়টি নিশ্চিত করেছেন স্বস্ব প্রার্থীরা।

 

শেয়ার