বাতিল হলো সাফের বয়সভিত্তিক প্রতিযোগিতা

সমাজের কথা ডেস্ক॥ করোনাভাইরাসের থাবায় ২০২০ সালের সাফের বয়সভিত্তিক প্রতিযোগিতাগুলোও বাতিল হয়ে গেল। জাতীয় দলের আসর সাফ চ্যাম্পিয়নশিপ স্থগিত হয়েছিল আগেই।

চলতি বছর দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) তিনটি বয়সভিত্তিক প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। ছেলেদের অনূর্ধ্ব-১৫ এবং মেয়েদের অনূর্ধ্ব-১৫ ও ১৮ প্রতিযোগিতা।

শুক্রবারের অনলাইন বৈঠকে প্রতিযোগিতাগুলো বাতিলের সিদ্ধান্ত হয় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল।

“বর্তমান করোনা পরিস্থিতির কারণে কোনো দেশই এ মুহূর্তে খেলতে আগ্রহী নয়। বাস্তবে এ মুহূর্তে তা আয়োজন করাও সম্ভব নয়। সব মিলিয়ে সবার সম্মতিতে বয়সভিত্তিক প্রতিযোগিতাগুলো বাতিলের সিদ্ধান্ত হয়েছে।”

“এই প্রতিযোগিতাগুলো ফিফা ও এএফসির কিছু প্রোগ্রাম সংশ্লিষ্ট। তারা এটার ফান্ডিং করে। তাদের ওই ফা-ও ছিল ২০২০ সালের জন্য। নতুন বছরে যদি তারা ফা- দেয়, তাহলে আয়োজন করব।”

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে গত সেপ্টেম্বরে জাতীয় দলের আসর সাফ চ্যাম্পিয়নশিপ মাঠে গড়ানোর কথা ছিল। আগামী বছর সেটা হওয়ার কথা। তবে দিনক্ষণ এখনও নির্ধারিত হয়নি বলে জানালেন হেলাল।

“সাফ চ্যাম্পিয়নশিপের মূল আসর যেহেতু আগামী বছর হবে। আমাদের হাতে সময় আছে এখনও। পরবর্তীতে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে প্রতিযোগিতাটি কখন আয়োজন করা যায়।”

মেয়েদের বয়সভিত্তিক প্রতিযোগিতাগুলো বাতিল হওয়ায় হতাশ কোচ গোলাম রব্বানী ছোটন।

“আসলে এই মুহূর্তেই কারোরই কিছু করার নেই। এই পরিস্থিতিতে কে চাইবে ঝুঁকি নিতে। তাই হতাশ হলেও বিষয়টা মেনে নিতে হচ্ছে। কি আর করার। পরিস্থিতি ভালো হলে নতুন করে সবকিছু শুরু করতে হবে আমাদের। আপাতত সেই অপেক্ষায় থাকতে হচ্ছে।”

শেয়ার