খুলনার আদালত প্রাঙ্গণে স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রম সঠিকভাবে পালনের দাবি

এস.এম. সাঈদুর রহমান সোহেল,খুলনা ॥ বর্তমান বৈশ্বিক করোনা ভাইরাস (কোভিড-১৯) থেকে সুরক্ষার জন্য খুলনার আদালত প্রাঙ্গণ ও জেলা আইনজীবী সমিতিতে স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রম সঠিকভাবে পালনের দাবি উঠেছে।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’র ফেলো এ্যাডঃ কামরুন নাহার হেনা এবং তার সহযোগী শাপলা সুলতানা এই দাবি জানান। একই সঙ্গে তিনি এ কার্যক্রমের মাধ্যমে আইনজীবীবৃন্দ এবং বিচার প্রার্থীদের ভাইরাসমুক্ত রাখতে সচেতনতা বৃদ্ধির ওপরও জোর দেন।
ভার্চুয়াল সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এড. কামরুন নাহার হেনা উল্লেখ করেন- খুলনার আদালত প্রাঙ্গণ ও জেলা আইনজীবী সমিতিতে স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রম সঠিকভাবে প্রতি পালনের লক্ষে তারা সমিতির কার্যালয় এবং আদালতের প্রবেশ মুখে সেনিটাইজ করার পর্যাপ্ত সরঞ্জাম সংরক্ষিত রাখার বিষয়ে পরিকল্পনা ও উদ্যোগ নেন। এরই অংশ হিসেবে আদালত প্রাঙ্গনে এবং আইনজীবি সমিতিতে আগতদের সঙ্গে সচেতনতামূলক আলোচনা করে গণস্বাক্ষর গ্রহণ করেন। পরবর্তীতে বিষয়টি নিয়ে আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ মো. সাইফুল ইসলামের সঙ্গে আলোচনা এবং স্বারকলিপি প্রদান করা হয়। এর প্রেক্ষিতে সমিতির সভাপতি নিজ উদ্যোগের পাশাপাশি সং্িশ্লষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ গ্রহণের আশ্বাস প্রদান করেন। কিন্তু কোভিড-১৯’র কারণে দীর্ঘ প্রায় পাঁচ মাস আদালত বন্ধ থাকায় বিচার কার্যক্রম স্থগিত ছিল। তবে, বর্তমানে আদালত প্রাঙ্গনে লোক সমাগম অনেক বেশি হওয়ায় স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রম গ্রহণের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। ফলে এ বিষয়ে সংবাদ সম্মেলনে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়।
ভার্চ্যুয়াল এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-খুলনা জেলা আইনজীবি সমিতির সভাপতি এড. মো. সাইফুল ইসলাম, খুলনা মহানগর জাসাস সভাপতি মেহেদী হাসান দিপু, খুলনা জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বেগম হোসনে আরা চম্পা, খুলনা জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক জোবায়ের আহম্মদ খান জবা এবং খুলনা মহানগর বিএনপির সহ-প্রচার সম্পাদক চৌধুরী হাসানুর রেজা মিরাজ।
সাংবাদিকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক জন্মভূমির চিফ রিপোর্টার সোহরাব হোসেন, সাংবাদিক এহতেশামুল হক শাওন, মুহাম্মদ নূরুজ্জামান, মোহাম্মদ মিলন, তাপস কুমার বিশ্বাস, সেকেন্দার আলী এবং এসএম জাকির হোসেন প্রমুখ।
সংবাদ সম্মেলনে অতিথিবৃন্দ সকলের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মাস্ক ব্যবহার করার উপর গুরুত্বারোপ করেন।

শেয়ার