বাঘারপাড়ার সূর্যের আলো সমবায় সমিতির প্রতারক ম্যানেজারকে কারাগারে প্রেরণ

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি॥ যশোরের বাঘারপাড়ায় সূর্যের আলো সমবায় সমিতি লিমিটেড নামে ভুয়া এনজিও ম্যানেজার আসলাম হুসাইনের বিরুদ্ধে মামলা হয়েছে। সোমবার ভুক্তভোগি দোহাকুলা এলাকার নিলা খাতুন বাদী হয়ে এ মামলা করেন। মামলায় অপর একজনকে আসামি করা হয়েছে। তার নাম রাশেদুল ইসলাম। সোমবার দুপুরে আসলামকে জেল হাজতে পাঠানো হয়েছে।
মামলার বাদি এজাহারে উল্লেখ করেছেন, বাঘারপাড়ার চৌরাস্তা মোড়ের হাজি সুপার মার্কেটে সূর্যের আলো সমবায় সমিতি লিঃ সঞ্চয় জমা নিয়ে ঋণ কার্যক্রম পরিচালনার জন্য মাঠকর্মি নিয়োগের জন্য প্রচার করে। এতে আমিসহ ৬ জন কর্মি ৮ হাজার টাকা মাসিক চুক্তিতে মৌখিক নিয়োগে বিভিন্ন গ্রাহকের কাছ থেকে ৭ লাখ ৯০ হাজার ৫’শ ৩০ টাকা সংগ্রহ করি। সংগ্রহকৃত টাকা প্রতারক আসলাম ও তার সহযোগী রাশেদুলের কাছে জমা করি। তারা গ্রাহকদের ঋণ না দিয়ে সমুদয় টাকা আত্মসাৎ করে। এর আগে শুক্রবার দুপুরে উপজেলার দক্ষিণ শ্রীরামপুর এলাকায় অভিযান চালিয়ে বাঘারপাড়া থানা পুলিশ আসলামকে আটক করে। আটকের সংবাদ পেয়ে ওই ভুয়া ম্যানেজারের কাছে জামানতের টাকা ফেরত চেয়ে শতাধিক গ্রাহক থানায় জড়ো হয়। পরে টাকা উদ্ধারের আশ্বাসে তারা বাড়ি ফিরে যায়। আসলাম হুসাইন উপজেলার দক্ষিণ শ্রীরামপুর এলাকার লিয়াকত আলীর ছেলে।
এ বিষয়ে বাঘারপাড়া থানার ওসি সৈয়দ আল মামুন জানিয়েছেন, দীর্ঘ সময় নিয়ে বিভিন্নভাবে তদন্তের পর আসলামের বিরুদ্ধে মামলা নেওয়া হয়েছে। সোমবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে। আসলামের কাছ থেকে নগদ টাকা উদ্ধারের সব রকম চেষ্টা করা হয়েছে। তার কাছ থেকে মাত্র আশি হাজার টাকা উদ্ধার হয়েছে। যে টাকা মাঠ কর্মীদের মাধ্যমে বেশ কিছু গ্রাহককে ফেরত দেওয়া হয়েছে। এছাড়া বাকি টাকা দেরিতে হলেও আদায় করার সব ব্যবস্থা করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

শেয়ার