শালিখার বামনখালী গ্রামে শালিসী বৈঠকে এক ব্যক্তিকে ৩ লাখ টাকা জরিমানা!

শালিখা (মাগুরা) প্রতিনিধি ॥ শালিখা উপজেলার বামনখালী গ্রামে জরিমানার টাকা না পেয়ে জীবননাশের হুমকি দিয়ে আদিবাসী যুগল বিশ্বাসের পুত্র সনাতন বিশ্বাসের একটি গরু নিয়ে গেছে গ্রামের বিএনপি পন্থী প্রভাবশালী এক ব্যক্তি। বর্তমানে সনাতন বিশ্বাস পালিয়ে বেড়াচ্ছেন।
ক্ষতিগ্রস্ত সনাতন বিশ্বাস জানান, মঙ্গলবার (১৮ আগস্ট) ষড়যন্ত্র করে গ্রামের নিকমাল মোল্লা ও ইলিয়াস হোসেনসহ কতিপয় ব্যক্তি মন্জুয়ারা নামে স্বামী পরিত্যক্তা এক সন্তানের জননীকে তার স্বামী আমার বাড়িতে উঠিয়ে দেয়। এঘটনায় ষড়যন্ত্রকারীরা ওই নারীকে তাড়িয়ে দেয়ার কথা বলে ৪০/৫০ হাজার টাকা দাবি করে। কিন্তু আমি টাকা দিতে অপারগতা প্রকাশ করায় তারা মারপিটের হুমকি দেয় এবং ৮০/৮৫ হজার টাকা দামের একটি গরু নিয়ে যায় নিকমাল মোল্লা। গরু নিতে বাঁধা দেয়ায় চক্রটি লাঞ্ছিত করে। এদিকে ১৮ আগস্ট বিএনপি নেতা কাজী ইমদাদুল হক, প্রল্লাদ ভক্ত, কার্তিক বিশ্বাস, নিরাপদ বিশ্বাস ও চিত্ত বিশ্বাসসহ অনেকেই পুনরায় বিচার করে তিন লক্ষ টাকা জরিমানা করে। এই টাকা পরিশোধ করে তাদের এলাকা ছেড়ে চলে যেতে বলেছেন গ্রাম্য এই মোড়লচক্র।
এ ব্যাপারে মাতব্বর নিকমাল মোল্লার সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন, সনাতনের বাড়িতে এক নারী উঠেছে। এনিয়ে এলাকায় উত্তেজনা চলছে। আমি একটি গরু ৫৬ হাজার টাকা দিয়ে কিনে বাড়ি রেখেছি। অপর এক সালিশদার কার্তিক বিশ্বাসকে ফোন করলে তিনি জানান, বুধবার এক সালিশে সনাতনের তিন লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

শেয়ার