স্বপ্নদেখোর আয়োজনে তরুণ উদ্যোক্তাদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা শুরু

গতকাল স্বপ্নদেখো সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে যশোর জেলার তরুণ সংগঠক ও উদ্যোক্তাদের নিয়ে আয়োজন করা হয় ‘হাউ টু ডেভেলপ ইয়োর নিউ অর্গানাইজেশন এন্ড বিজনেস’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীদের মাঝে মাস্ক, ফাইল, কলম, প্যাড, ব্যাগ এছাড়াও অন্যান্য উপহার সামগ্রী বিতরণ করা হয়।
দুই দিনব্যাপী এই আয়োজনের উদ্বোধনী পর্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির সাধারণ সম্পাদক আফরোজা খাতুন। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক সঞ্জিত কুমার দাস। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর সদর যুব উন্নয়ন কর্মকর্তা নাজিম উদ্দিন। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সমাজের কথার বার্তা সম্পাদক ও যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বপ্নদেখো সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি জহির ইকবাল নান্নু, অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্বপ্নদেখোর সিনিয়র সদস্য শ্রাবনী আক্তার।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যুবরা দেশের চালিকাশক্তি তারা দেশের উন্নয়নে নানা ভাবে কাজ করে চলেছে। করোনা পরিস্থিতিতে অনেক তরুণ উদ্যোক্তাই হতাশ হয়ে পড়েছে। অনেক প্রতিষ্ঠান হয়ত বন্ধ হয়ে যাবার উপক্রমও বটে। প্রশিক্ষণে অংশ নেয়া উদ্যোক্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, হতাশ হবার কিছু নেই, সামনেই সম্ভাবনা রয়েছে। সফল উদ্যোক্তা হতে হলে এ ধরনের ট্রেনিংয়ের কোন বিকল্প নেই। তবে এই মুহূর্তে স্বপ্নদেখো যে আয়োজন করেছে তা অনেক তরুণকে নতুন করে স্বপ্ন দেখতে ও এগিয়ে যেতে অনুপ্রেরণা যোগাবে। আমি তাদের এই আয়োজনকে সাধুবাদ জানাই। অনুষ্ঠানে বিশেষ অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, করোনা প্রতিকূল পরিস্থিতিতে থমকে আছে অনেক কিছুই। তবে স্বপ্নদেখোর মত এমন আয়োজন নতুন সম্ভাবনার পথ দেখায়। -সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার