নির্বাচনের পরপরই মহামারী করোনা ভাইরাসের থাবা
খেলোয়াড় ও সংগঠকদের দুর্দিনে পাশে যশোর ক্রীড়া সংস্থা, করছে সহযোগিতা

ইমরান হোসেন পিংকু
করোনাকলীন যশোরের গরীব খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকদের পাশে এসে দাঁড়িয়েছেন জেলা ক্রীড়া সংস্থার নবনির্বাচিত নেতৃবৃন্দ। ইতিমধ্যে তারা গত চার মাসে খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকদের মধ্যে নগদ ১১ লাখ ৫৭ হাজার টাকা বিতরণ করেছে। এর বাইরেও একশ’ জনের মধ্যে ৭০ হাজার টাকার খাদ্য সমাগ্রী বিতরণ করেছে ক্রীড়া সংস্থা।
এদিকে, নবনির্বাচিত এ কমিটি চলতি বছরের ১২ ফেব্রুয়ারি নির্বাচনের জয়ী হয়ে জেলা ক্রীড়া সংস্থার দায়িত্ব নেয়। আর দায়িত্ব পেতে না পেতেই দেখা দেয় মহামারি করোনাভাইরাস। এ কারণে এখনো পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে কার্যনির্বাহী পরিষদ সভা করতে পারেনি তারা। ফলে বিভিন্ন উপপরিষদ গঠন করা হলেও তা অনুমোদন পায়নি। তবে পরিস্থিতি ভালো হলেই যাতে খেলা মাঠে গড়ায় তার জন্য কমিটিকে পূর্ব প্রস্তুতি নিতে অনুরোধ করেছেন ক্রীড়া সংগঠকরা।
জেলা ক্রীড়া সংস্থা সূত্র মতে, গত চার মাসে খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকদের মধ্যে জেলা ক্রীড়া সংস্থার নিজস্ব ফান্ড থেকে ৭০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এছাড়াও বিতরণ করা হয়েছে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী ফাউন্ডেশন থেকে পাওয়া ৬ লাখ ৪৮ হাজার টাকা। অন্যদিকে বিতরণ করা হয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে পাওয়া ৩ লাখ ১৫ হাজার টাকা। অন্যদিকে হ্যান্ডবল ফেডারেশন থেকে পাওয়া ২০ হাজার টাকা, ভলিবল ফেডারেশন থেকে পাওয়া ১০ হাজার টাকা, বাস্কেটবল ফেডারেশন থেকে পাওয়া ৩৪ হাজার ও অ্যাথলেটিকস ফেডারেশন থেকে পাওয়া ৬০ হাজার টাকা খেলোয়াড়দের মধ্যে বিতরণ করা হয়েছে। এছাড়াও জাহেদী ফাউন্ডেশন জেলা ক্রীড়া সংস্থার মাধ্যমে খেলোয়াড় ও সংগঠকদের খাদ্যসামগ্রী প্রদান করে।
জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির বলেন, ‘নির্বাচনে পাস করার পর এক ধরনের মিশন আমরা ঠিক করেছিলাম। কিন্তু করোনার কারণে সেই মিশন সম্পন্ন করা অসম্ভব হয়ে যাচ্ছে। জেলার ক্রীড়াঙ্গনে যে ক্ষতি হয়েছে তা কাটিয়ে ওঠা কোনোভাবেই সম্ভব না। করোনা থেকে উত্তরণের পর দ্রুত আমরা জেলার ক্রীড়াঙ্গনকে ক্রীড়ামুখী করবো। খেলাধুলা না থাকায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে খেলোয়াড়। ইতিমধ্যে বিভিন্ন উপপরিষদ গঠন করা হয়েছে। তবে, গঠিত উপপরিষদ কার্যনির্বাহী পরিষদের সভা না হওয়ার কারণে অনুমোদন দেয়া হয়নি। সভায় অনুমোদনের পর এটা প্রকাশ করা হবে। এসব উপপরিষদের উপরই থাকবে খেলা সম্পন্ন করার দায়িত্ব।’

শেয়ার