করোনার উপসর্গ নিয়ে কৃষকের মৃত্যু
সাতক্ষীরায় এমপিসহ ৬ জনের করোনা শনাক্ত ॥ মোট আক্রান্ত ৩৯১ জন

আব্দুল জলিল, সাতক্ষীরা ॥ গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে সদর আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবি ও একই পরিবারের তিনজনসহ মোট ৬ জন করোনা শনাক্ত হয়েছেন। এনিয়ে জেলায় সোমবার পর্যন্ত ৩৯১ জন করোনায় আক্রান্ত হলেন।
করোনা আক্রান্তদের মধ্যে রয়েছে, সাতক্ষীরা সদর আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবি, শহরের ইটাগাছা এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি ও জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আলহাজ¦ আব্দুস সবুর, তার স্ত্রী হোসনে আরা বেগম, তার ছেলে দৈনিক যুগের বার্তার সম্পাদক আবু নাসের মোঃ আবু সাইদ, সদর উপজেলার ঘোনা গ্রামের প্রসাদ কুমার মজুমদার এবং তালা উপজেলার মুরাকোলিয়া গ্রামের হাজিরা বেগম।
খুলনা পিসিআর ল্যাব থেকে পাওয়া নমুনা রিপোর্টে ৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে বলে জানিয়েছেন সাতক্ষীরার স্বাস্থ্য বিভাগ।
সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত বিষয়টি নিশ্চিত করে জানান, উন্নত চিকিৎসার জন্য সাতক্ষীরা সদর আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবি সোমবার সকালে ঢাকায় রওনা হয়েছেন। এদিকে, স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বাকী করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লক ডাউনের প্রস্তুতি নেয়া হচ্ছে বলে এই স্বাস্থ্য কর্মকর্তা আরো জানান।
এদিকে করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এক কৃষকের মৃত্যু হয়েছে। সোমবার ভোর রাতে মেডিকেল কলেজ হাসাপাতালের আইসোলেশনে তিনি মারা যান।
মৃত ওই কৃষকের নাম আকতার হোসেন (৫২)। তিনি সদর উপজেলার ঘোনা গ্রামের মৃত মিরাজ আলীর ছেলে।
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রফিকুল ইসলাম জানান, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রোববার দুপুরে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন ওই কৃষক। এরপর সোমবার ভোর রাতে তিনি সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, স্বাস্থ্য বিধি মেনে তার লাশ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে। ইতিমধ্যে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে তার বাড়ি লক ডাউন করা হয়েছে।
এদিকে, এনিয়ে সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে এ পর্যন্ত মোট ৩৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬টি রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানিয়েছেন সাতক্ষীরার স্বাস্থ্য বিভাগ।

শেয়ার