পিছিয়ে গেল সাফ চ্যাম্পিয়নশিপ

সমাজের কথা ডেস্ক॥ করোনাভাইরাস পরিস্থিতির কারণে এ বছর সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজন নিয়ে শঙ্কা ছিল। সেটিই শেষ পর্যন্ত হলো সত্যি। পিছিয়ে গেল দক্ষিণ এশিয়ার ফুটবলের শীর্ষ এই প্রতিযোগিতা। টুর্নামেন্টটি হবে আগামী বছর।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এ বছর সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। আগামী ১৯ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত হওয়ার কথা ছিল এই টুর্নামেন্ট।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত মার্চে বিশ্বের অনেক দেশের মতো বাংলাদেশেও খেলাধুলা স্থগিত হয়ে যায়। থমকে যায় ফিফা ও এএফসির বাছাইপর্বের খেলাগুলোও। সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল তখনই ইঙ্গিত দিয়েছিলেন সাফ চ্যাম্পিয়নশিপ পিছিয়ে যাওয়ার।

সাফের দেশগুলোর প্রতিনিধি, বিভিন্ন ফেডারেশনের সাধারণ সম্পাদকরা সোমবার অনলাইন বৈঠক করেন। সেখানেই সিদ্ধান্ত হয়েছে ২০২০ সালের প্রতিযোগিতা ২০২১ সালে আয়োজনের। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মাধ্যমে পাঠানো বার্তায় হেলাল জানান, পরের সভায় নতুন তারিখ নির্ধারণ করা হবে।

“আমরা আজ সাফের সদস্য দেশগুলোর প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেছি। সাফের এ বছরের বর্ষপঞ্জি নিয়ে আলোচনা হয়েছে। আলোচনার মাধ্যমে আমরা সবাই সিদ্ধান্ত নিয়েছি, এ বছর সেপ্টেম্বরে ঢাকায় যে সাফ চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল, সেটা আগামী বছর পর্যন্ত বাতিল করা হলো। আগামী বছর টুর্নামেন্ট কখন হবে, আমরা নিজেদের মধ্যে আলোচনা করে নির্দিষ্ট তারিখ কদিনের মধ্যে জানাব।”

“বয়সভিত্তিক যে টুর্নামেন্টগুলো হওয়ার কথা ছিল, এগুলো নিয়ে আমরা সেপ্টেম্বরের মাঝামাঝি আবার বসব। করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণ করে যদি দেখা যায় যে, একটি বা দুটি টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব, তাহলে ডিসেম্বরে সেটা করব। তা না হলে, এগুলোও বাতিল করা হবে পরবর্তী বছর পর্যন্ত।”

শেয়ার