সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে প্রাণ গেল ৩ দস্যুর

খুলনা ব্যুরো ॥ সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে বুলবুল বাহিনীর তিন নব্য সদস্য নিহত হয়েছে। এসময় আরও দুইজন দস্যুকে আটক ও দুইজন জেলেকে উদ্ধার করা হয়। তাদের কাছ থেকে ৫টি আগ্নেয়াস্ত্র, ৩৩ রাউন্ড গুলি, দেশী অস্ত্র, দস্যুসতায় ব্যবহৃত অন্যান্য মালামাল ও ট্রলার জব্দ করা হয়েছে।
রোববার ২৮ জুন দুপুরে খুলনার র‌্যাব-৬ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব নবনিযুক্ত মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বিপিএম, পিপিএম এসব তথ্য জানান।
এরআগে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের মামদো নদী, মালঞ্চ নদী, খোপড়াখালী নদী ও ফিরিঙ্গি নদী এলাকায় ২৫ জুন রাত থেকে ২৮জুন ভোর পর্যন্ত এ অভিযান পরিচালনা করে র‌্যাব।
নিহত নব্য দস্যুবরা হচ্ছে, সাতক্ষীরার হরদহ এলাকার লুৎফরের ছেলে শরিফুল ইসলাম (২৪), আশাশুনি উপজেলার বসুখালীর মৃত জামাত আলীর ছেলে হাবিবুর রহমান (২৪) ও অজ্ঞাত (২৫) একজন। এছাড়া আটক অপর দুইজনের নাম পরিচয় এখনো পাওয়া যায়নি।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপস) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার, র‌্যাব-৬’র অধিনায়ক লেঃ কর্নেল রওশোনুল ফিরোজসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
প্রেস ব্রিফিংয়ে র‌্যাব মহাপরিচালক বলেন, সুন্দরবনে নতুন করে দস্যুতায় নামার চেষ্টা করলে তাদের পরিনতি ভয়াবহ হবে। র‌্যাবের গোয়েন্দা নজরদারির থেকে কেউ পার পাবেনা বলেও উল্লেখ করেন তিনি।

শেয়ার