রূপসায় রাস্তা নির্মাণের দাবিতে মানববন্ধন

খুলনা ব্যুরো ॥ সড়ক নির্মাণ কাজে অবহেলার দায়ে খুলনার রূপসা উপজেলার নৈহাটী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সালামকে অপসারণ ও রাস্তা নির্মাণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। রোববার সকাল ১০ টায় উপজেলার রামনগর গ্রামে অনুষ্ঠিত এই মানববন্ধনে সভাপতিত্ব করেন রবিউল ইসলাম তোতা।
বক্তৃতা করেন মনির হোসেন ভুঁইয়া, জসিম উদ্দিন ভুঁইয়া, আনোয়ার হোসেন, শহিদুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, আলমঙ্গীর হোসেন, গিয়াস উদ্দিন তালুকদার।
বক্তারা বলেন, এলাকার চলাচলের একমাত্র রাস্তাটি দীর্ঘ একযুগ ধরে চলাচলের অযোগ্য হয়ে পড়ায় সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। অনেক অনুরোধের পর নৈহাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন বুলবুল এলজিএসপি’র একটি প্রকল্পের মাধ্যমে রাস্তাটির মাত্র ৩০০ ফুট বালি দিয়ে উঁচু করে রি-সলিং করার জন্য সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বর আব্দুস সালামকে দায়িত্ব দেন। কিন্তু তিনি গত ৬ মাস আগে রাস্তার সলিং উঠিয়েও নির্মান কাজ না করায় বর্ষা মৌসুমে জনগনের চলাচলে সীমাহীন দুর্ভোগের সৃষ্টি হয়। ইতিমধ্যে বিষয়টি উপজেলা প্রশাসনকে অবগত করা হলে ২২ জুন দুপুরে উপজেলা নির্বাহী অফিসার সরেজমিনে রাস্তাটি পরিদর্শন করেন। এসময় তিনি সংশ্লিষ্ট ইউপি সদস্য আব্দুস সালামকে ২৫ জুনের মধ্যে রাস্তার কাজ করার জন্য নির্দেশ দেন।
বক্তারা আরও বলেন, নির্ধারিত সময়ের মধ্যে কাজ শুরু না হওয়ায় গ্রামবাসী আবারো ইউপি সদস্য আব্দুস সালামের স্মরনাপন্ন হন। কিন্তু তিনি সন্তোষজনক কোনো কথা বলেননি। যে কারণে ইউপি আব্দুস সালামের অপসারণ ও অবিলম্বে রাস্তা নির্মানের দাবিতে তারা মানববন্ধন করতে বাধ্য হয়েছেন।
মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে স্মারকলিপি প্রদান করা হয়।

শেয়ার