যশোরে আজ থেকে অনলাইন ডিজিটাল মেলা

নিজস্ব প্রতিবেদক ॥ ডিজিটাল মেলা-২০২০ এবার হবে অনলাইনে। যশোরে আজ থেকে এই মেলা শুরু হবে। চলবে আগামী ১ জুলাই পর্যন্ত। কোডিভ-১৯ পরিস্থিতির কারণে এবারের ডিজিটাল মেলা অনলাইন প্লাটফর্মে আয়োজন করা হয়েছে। জাতীয় তথ্য বাতায়নের মাধ্যমে মেলায় ৬৪টি জেলার ডিজিটাল কার্যক্রম নাগরিকদের কাছে তুলে ধরা হবে। গতকাল রোববার দুপুরে এক অনলাইন সংবাদ সম্মেলনের মাধ্যমে মেলার নানান দিক তুলে ধরা হয়।
সংবাদ সম্মেলনে যশোরের জেলা প্রশাসক প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ জানান, মেলায় মোট ছয়টি স্টল থাকছে। মেলার প্যাভিলিয়ন ভিজিট করে সরকারের বিভিন্ন বিভাগ ও সংস্থার ই-সেবা, ডিজিটাল সেন্টার, শিক্ষা ও কর্মসংস্থান সম্বন্ধে জানা যাবে। এছাড়া মেলায় স্টার্টআপদের উদ্যোগ প্রদর্শন করারও সুযোগ থাকছে। তিনি জানান, ২৯ জুন থেকে ১ জুলাই পর্যন্ত চলবে। এতে মুজিববর্ষ, কোভিড-১৯ পরিস্থিতি ও জেলা ব্র্যান্ডিং সংক্রান্ত আলাদা আলাদা প্যাভিলিয়নও থাকবে। মেলার আয়োজন নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে জেলা প্রশাসক জানান, গণমাধ্যম ছাড়াও স্থানীয় কেবল নেটওর্য়াকের মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে। বিভিন্ন অফিসের ফেসবুক পেজ, জেলা শিক্ষা অফিস ও প্রাথমিক শিক্ষা অফিস ও উপজেলা পর্যায়ের বিদ্যমান সেটআপের মাধ্যমেও মানুষকে বিষয়টি জানানো হচ্ছে।
দেশের প্রথম সফটওয়্যার টেকনোলজি পার্ক- ‘শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক’টিও যশোরে অবস্থিত। সেখানকার উদ্যোক্তাদের সঙ্গেও জেলা প্রশাসনের যোগাযোগ রয়েছে। তাদের উদ্ভ¢াবিত কিছু পণ্য এবারের মেলায় প্রদর্শিত হবে।

শেয়ার