নিজেদের জলসীমা থেকে ইরানি বোট তাড়ালো সৌদি আরব

সমাজের কথা ডেস্ক॥ সৌদি আরবের জলসীমা থেকে তিনটি ইরানি জলযানকে পিছু হটতে বাধ্য করা হয়েছে বলে সৌদির সীমান্ত রক্ষীবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন।
বৃহস্পতিবারের ওই ঘটনায় গুলিবর্ষণ করে সতর্ক করার পর ইরানি জলযানগুলো সৌদির জলসীমা ছেড়ে যায় বলে ওই কর্মকর্তা শনিবার জানিয়েছেন।
সৌদি আরবের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা এসপিএ-র প্রতিবেদনে দেওয়া উদ্ধৃতিতে ওই মুখপাত্র বলেছেন, সৌদির জলসীমায় প্রবেশের পর বার বার সতর্ক করা সত্ত্বেও ইরানি জলযানগুলো থামতে রাজি হয়নি, এতে সৌদি কর্তৃপক্ষ সতর্কতামূলক গুলিবর্ষণ করতে বাধ্য হয়।
ইরানের রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম আসা উদ্ধৃতিতে পারস্য উপসাগর উপকূলীয় বুশেহর প্রদেশের একজন কর্মকর্তা জানিয়েছেন, ইরানি মাছ ধরার নৌকাগুলো পথভ্রষ্ট হয়ে সৌদি জলসীমায় প্রবেশ করার পর দেশটির কোস্টগার্ড ইরানি জেলেদের ওপর গুলি ছুড়েছে।
এর আগে প্রকাশিত আরেকটি প্রতিবেদনে সৌদি রক্ষীদের গুলিতে কোনো ইরানি জেলে আঘাত পায়নি বলে জানানো হয়েছিল।
ওই মাছ ধরার নৌকাগুলো ২১ জুন ১০ দিনের জন্য সাগরে মাছ ধরতে গিয়েছিল বলে ইরানি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে। তবে কবে তাদের সঙ্গে সৌদি কোস্টগার্ডদের এ ঘটনা ঘটেছে তা নির্দিষ্ট করে জানায়নি তারা। তাই সৌদি আরবের গণমাধ্যম ও ইরানি গণমাধ্যম একই ঘটনা নির্দেশ করে প্রতিবেদন করেছে কি না, তা পরিষ্কার হয়নি বলে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে।

শেয়ার