বিভিন্ন স্থানে আ’লীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি পালন

সমাজের কথা ডেস্ক ॥ উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী ছিল মঙ্গলবার। এবার করোনা দুর্যোগের কারণে দলটি সীমিত আকারে ও ডিজিটাল পদ্ধতিতে বিস্তারিত কর্মসূচি পালন করেছে। বিভিন্ন স্থানে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের খবর পাঠিয়েছেন প্রতিনিধিরা।

মণিরামপুর থেকে নিজস্ব প্রতিবেদক জানান: মণিরামপুরে মঙ্গলবার বিকেলে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এরআগে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান ও সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেনের নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন যুবমহিলালীগের নেত্রী পৌর কাউন্সিলর গীতারানী কুন্ডু, সাজ্জাত হোসেন, গৌতম কুমার প্রমূখ। আওয়ামী লীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান জানান, করানা ভাইরাসের প্রাদূর্ভাবে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচী সীমিত পরিসরে পালন করা হয়েছে।

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি জানান: মঙ্গলবার দুপুরে পৌরসভার নবনির্মিত বঙ্গবন্ধুর মুর‌্যালে উপজেলা ও পৌর আওয়ামীলীগ নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরআগে দলীয় কার্যালয়ে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয় । এদিন দুপুরে অনুষ্ঠিত দোয়া মাহফিলে অংশ নেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা হাসান আলী, পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চু, অধ্যক্ষ আজগর আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ, ইউপি চেয়ারম্যান সুভাষ দেবনাথ অভিরাম, আয়ুব হোসেন বাবলু, আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদীন , পৌর কাউন্সিলর শরিফুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা আলমগীর সিদ্দিকী, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কামরুজ্জামান লিটন, উপজেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক রজিবুল ইসলাম, টিপু সুলতান ও রাসেল আহমেদ, ছাত্রলীগ নেতা সোয়াইব আহমেদ প্রমুখ।

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি জানান: বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদাান, আলোচনা সভা ও দোয়ানুষ্ঠানের মধ্য দিয়ে আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সকালে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক এমপি এড. সোহরাব আলী সানা। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপুর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবউদ্দীন ফিরোজ বুলু, আওয়ামীলীগ নেতা বিজন বিহারী সরকার, প্রভাষক ময়নুল ইসলাম, জিএম ইকরামুল ইসলাম, এসএম রেজাউল হক, পৌর আ’লীগের সদস্য সচিব হেমেশ চন্দ্র মন্ডল, পবিত্র মন্ডল, যুবলীগের উপজেলা কমিটির সাবেক সভাপতি এসএম শামছুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের উপজেলা সভাপতি সাংবাদিক তৃপ্তি রঞ্জন সেন, যুবলীগ নেতা এম এম আজিজুল হাকিম, গৌরাঙ্গ মন্ডল, পরেশ মন্ডল, জগদিশ রায়, মানবেন্দ্র মন্ডল, দীপংকর মন্ডল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, ছাত্রলীগ নেতা মৃনাল কান্তি বাছাড়, উপজেলা ছাত্রলীগের সভাপতি এসএম মশিয়ার রহমান, মোঃ আবু হানিফ সোহেল, গৌতম রায়, ইদ্রিস আলী, মাসুদুর রহমান মানিক, পৌর ছাত্রলীগের সভাপতি মাসুদ পারভেজ রাজু, সাধারন সম্পাদক রায়হান পারভেজ রনি, শাহিন শাহ বাদশা, রাশেদুজ্জামান রাসেল, মুক্ত অধিকারী প্রমুখ। আলোচনা সভার পুর্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান ও জাতির পিতার পরিবারসহ এ পর্যন্ত যে সকল দলীয় নেতাকর্মী মৃত্যুবরন করেছেন তাদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়। সবশেষে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন অধ্যক্ষ আজাহার আলী।

কেশবপুর যশোর: কেশবপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সম্মুখে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মোরালে পুষ্পমাল্য অর্পণ করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফার পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি এ্যাড. রফিকুল ইসলাম পিটু, পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ, প্রচার সম্পাদক নূরুল ইসলাম, পৌর আওয়ামী লীগনেতা আবুল কালাম আজাদ, যুবলীগনেতা আবুল হাসান, উপজেলা ছাত্রলীগনেতা সোহান, পৌর ছাত্রলীগের রোকনুজ্জামান রোকন প্রমুখ।

মহেশপুর ঝিনাইদহ: ঝিনাইদহের মহেশপুরে বাংলাদেশ আওয়ামীলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিলেন সুচনা করা হয়। পরে দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন-আলোচনা সভা ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাজ্জাদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শফিকুল আজম খান চঞ্চল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মীর সুলতানুজ্জামান লিটন, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অমল কুমার কুণ্ডু, মুকুল চৌধুরী, ফতেপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডাঃ আতাউর রহমান, জেলা কৃষকলীগের যুগ্ন সম্পাদক আলহাজ্ব শরিফুল ইসলাম, জেলা পরিষদ সদস্য ও সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি এম এ আসাদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার রবিউল আওয়াল, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক ও পৌর কাউন্সিলর কাজি আতিয়ার রহমান, যুগ্ন আহবায়ক ইয়াকুব আলী, উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুর রহমান প্রমুখ। পরে দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়।

চৌগাছা যশোর: যশোরের চৌগাছায় দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার বিকেল ৫টায় উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান।
বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক দেবাশীষ মিশ্র জয় এবং উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিএম শফিকুজ্জামান রাজু।
উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও পাতিবিলা ইউপির সাবেক চেয়ারম্যান সহিদুল ইসলাম মিয়া, সহসভাপতি সিরাজুল ইসলাম রাজ ও আলতাফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল ও তারিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোলাইমান হোসেন, হুমায়ূন কবীর সোহেল ও পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন নাহার পপি, সুখপুকুরিয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোতা মিয়া, জেলা পরিষদ সদস্য হবিবর রহমান হবি, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবু সৈয়দ শরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পদক মাহবুবুল আলম রিংকু, অর্থসম্পাদক আসাদ চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কামারুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক শফিক হায়দার লাভলু, কার্যনির্বাহী সদস্য আবু সৈয়দ আশরাফুল আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন, ছাত্রলীগ নেতা আকরামুল ইসলাম, এইচ এম ফিরোজ, সৌরভ রহমান বিপুল, রুবেল হোসেনসহ নেতৃবৃন্দ।

শেয়ার