যশোরের জেলা প্রশাসক শফিউল আরিফকে যুগ্ম-সচিবে পদোন্নতি

নিজস্ব প্রতিবেদক ॥ জনপ্রশাসনে এবার উপ-সচিব থেকে যুগ্ম-সচিব পদে ১২৩ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছে সরকার। এ পদোন্নতির তালিকায় যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফসহ ৬ জন জেলা প্রশাসক (ডিসি) এবং সরকারের ৪ মন্ত্রী ও প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টার একান্ত সচিব (পিএস) রয়েছেন। গতকাল শুক্রবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে যুগ্ম সচিব পদে পদোন্নতির আদেশ জারি করা হয়।
জেলা প্রশাসক পদটি উপ-সচিব পদমর্যাদার। সাধারণত সরকারের আস্থাভাজন কর্মকর্তাদের এ পদে নিয়োগ দেয়া হয়। অপরদিকে সাধারণত উপসচিব পদমর্যাদার কর্মকর্তারা মন্ত্রীদের একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন থাকেন।
যুগ্ম-সচিব পদে পদোন্নতি পেয়েছেন, মাদারীপুরের জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, ঢাকার জেলা প্রশাসক আবু ছালেহ মুহাম্মদ ফেরদৌস খান, নোয়াখালীর জেলা প্রমাসক, যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ ও রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক। অপরদিকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর একান্ত সচিব গৌতম চন্দ্র পাল, রেলপথ মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ আতিকুর রহমান, সমাজকল্যাণ মন্ত্রীর একান্ত সচিব বিজয় কৃষ্ণ দেবনাথ এবং স্থানীয় সরকার মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী যুগ্ম সচিব হয়েছেন। পদোন্নতি পেয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ ও শিল্প বিষয়ক উপদেষ্টার একান্ত সচিব জাহিদুল ইসলাম ভূঞা।

শেয়ার