করোনার প্রতিষেধক আবিষ্কার দাবি ॥ প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করতে এসে পালালেন ‘কথিত’ ডাক্তার অমল

নিজস্ব প্রতিবেদক ॥ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের কোনো প্রতিষেধক এখনও আবিষ্কার করতে পারেননি বিজ্ঞানীরা। তবে যশোরে কমল কান্তি সরকার নামে এক কথিত ডাক্তার করোনাভাইরাসের প্রতিষেধক অবিষ্কার করেছেন বলে দাবি করছেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় তিনি প্রেসক্লাব যশোরে আসেন তার তৈরি করোনাভাইরাসের প্রতিষেধক নিয়ে সংবাদ সম্মেলন করতে। কিন্তু সংবাদ সম্মেলন শুরু হওয়ার আগেই তিনি পুলিশের ভয়ে প্রেসক্লাব যশোর থেকে পালিয়ে যান। এর আগেও এই কথিত ডাক্তার ডায়াবেটিসের ওষুধ আবিষ্কার করেছেন দাবি করে যশোরের বিভিন্ন মানুষের সাথে প্রতারণা করেন।
প্রেসক্লাব সূত্র মতে, বুধবার কথিত ডাক্তার অমল কান্তি সরকার করোনাভাইরাসের প্রতিষেধক আবিষ্কার করেছেন মর্মে প্রেসক্লাব যশোরের একটি কক্ষ ভাড়া নেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় তার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে বিভিন্ন পত্রিকা অফিসে দাওয়াত দেয়া হয়। সময় মতো সাংবাদিকরা প্রেসক্লাব যশোরে হাজির হন। কিন্তু ১১ টা ৪০ মিনিটে জানানো হয় কথিত ডাক্তার কমল কান্তি সরকার সংবাদ সম্মেলন করবেন না। পুলিশের পক্ষ থেকে তাকে নিষেধ করা হয়েছে। এরপর ওই কথিত ডাক্তার প্রেসক্লাব থেকে চলে যান।
কথিত ডাক্তার অমল কান্তি সরকারের দাবি, করোনা উপসর্গের যে কয়টি ধরণ রয়েছে, তা বহন করে চলা রোগীরা এই ওষুধ ব্যবহার করে শতভাগ আরোগ্য লাভ করবে।
যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, করোনা উপসর্গ দেখা দিলে অবশ্যই বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে হবে। কোনো কথিত ডাক্তারের কাছ থেকে ওষুধ সেবন ঠিক নয়। করোনার ওষুধ আবিষ্কার ওই কথিত ডাক্তারের শুধুই ভাওতাবাজি।

শেয়ার