ভার্চুয়াল নিয়মে আদালতের কার্যক্রম বন্ধের দাবিতে যশোরে আইনজীবীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ॥ ভার্চুয়াল নিয়মে কার্যক্রম বন্ধ ও স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম চালুর দাবিতে যশোরের আইনজীবীরা মানববন্ধন করেছেন। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে যশোর জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে এই মানবন্ধন পালন করা হয়। জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আয়োজিত মানববন্ধনে আধা ঘণ্টা সময়ের মধ্যে প্রায় দুই শতাধিক আইনজীবী অংশ নেন।
সমিতির সাধারণ সম্পাদক এমএ গফুর বলেন, করোনাভাইরাসের কারণে গত তিনমাস ধরে আদালতের কার্যক্রম বন্ধ। সম্প্রতি সুপ্রিম কোর্টের নির্দেশনায় ভার্চুয়াল কোর্টের কার্যক্রম শুরু হলেও লজেস্টিক সাপোর্টসহ নানাবিধি সমস্যার কারণে তা পরিচালনা করা কষ্ট সাধ্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। ফলে সাধারণ মানুষ ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে। এই অবস্থার প্রেক্ষিতে ন্যায় সাধারণ মানুষের ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে ভার্চুয়াল কোর্টের কার্যক্রম বন্ধ ঘোষণা করে স্বাভাবিকভাবে নিয়মে কার্যক্রম শুরুর দাবি করা হয়।
তিনি আরো বলেন, আগামী সাতদিনের মধ্যে স্বাভাবিক নিয়মে আদালতের কার্যক্রম চালু না হলে আদালত বর্জনসহ বড়ধরণের আন্দোলন কর্মসূচির ঘোষণা করা হবে।
মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, সাবেক সভাপতি নজরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক আমিনুর রহমান হিরু, কাজী ফরিদুল ইসলাম, আবু মর্ত্তোজা ছোট, শাহানুর আলম শাহিন, সিনিয়র আইনজীবী সৈয়দ মোকারম হোসেন, তজিবর রহমান, মইনুল হক খান ময়না, আবু মুরাদ, গোলাম মোস্তফা, খন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল, এমদাদুল হক, সৈয়দ কবির হোসেন জনি, চন্ডিচরন মজুমদার, মাহমুদা খানম, মোস্তফা হুমায়ুন কবির প্রমুখ।

শেয়ার