ঈদের দিন দাফন করা হলো করোনায় মৃত ব্যক্তিকে

নিজস্ব প্রতিবেদক ॥ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিকে ঈদের দিনেও দাফন করলো কোয়ান্টাম ফাউন্ডেশন। এদিন সংস্থাটির স্বেচ্ছাসেবীরা যশোরের শার্শা উপজেলার চটকাপোতা গ্রামের মৃত মো. হুমায়ুন কবিরকে (৫৯) দাফন করেন; যিনি আগের দিন সন্ধ্যায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গিয়েছিলেন। একই সংস্থা ঈদের আগের দিন দাফন করে যশোর শহরের পুরাতন কসবা পুলিশ লাইন এলাকার আমিরুল ইসলাম রন্টুর ছেলে তমালকে।
কোয়ান্টাম ফাউন্ডেশনের গ্রেটার যশোরের অর্গানাইজার খান-এ আলম মানিক জানান, হুমায়ুন কবির করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তার ভাই কর্নেল (অব.) ডা. মোহাম্মদ শাহজাহানের অধীনে রাজধানীতে চিকিৎসাধীন ছিলেন। তিনি মারা যান। স্বজনরা মরদেহ নিয়ে যশোরের শার্শা উপজেলার চটকাপোতা গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হন। ঈদের দিন ভোর চারটায় মরদেহ পৌঁছায় গ্রামে। দরকারি কার্যক্রম শেষে তারা সকাল সাড়ে সাতটায় দাফনকাজ শুরু করে শেষ করেন পৌনে নয়টায়।
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত হুমায়ুনকে দাফনের সময় যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, শার্শা উপজেলা নির্বাহী অফিসার, থানার ওসি প্রমুখ উপস্থিত ছিলেন। পরে প্রশাসনিক কর্মকর্তারা মৃতের বাড়িটিকে লকডাউন করে দেন। কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা জানান, তাদের টিমে বৃহত্তর যশোরে ২৪ জন কাজ করেন। কিন্তু ঈদের দিন হওয়ায় তারা মাত্র চারজন মিলে মরদেহ দাফন করেন। পরে দাফন কাজে অংশ নেওয়াদের জন্য আলাদাভাবে ঈদের জামাতের আয়োজন করা হয়।

শেয়ার