অতিথি হচ্ছেন না সাকিব, আলোচনা চান না তামিম

সমাজের কথা ডেস্ক॥ তুমুল আলোচিত ও জনপ্রিয় লাইভ শোর শেষ পর্বে দেশের পাঁচ সিনিয়র ক্রিকেটারের একসঙ্গে আড্ডা চেয়েছিলেন তামিম ইকবাল। কিন্তু ‘পঞ্চপান্ডব’ বলে খ্যাত এই পাঁচ জনের একজনকে পাওয়া যাচ্ছে না। তামিমের অতিথি হচ্ছেন না সাকিব আল হাসান। তবে সাকিবের না থাকা নিয়ে বেশি আলোচনা চান না তামিম।

গত ২ মে ইনস্টাগ্রাম লাইভ দিয়ে এই শো শুরু করেছিলেন তামিম। তৃতীয় পর্ব থেকে শো এনেছেন ফেইসবুক লাইভে। শেষ পর্ব হবে শনিবার রাত সাড়ে ১০টায়, যেখানে তামিমের অতিথি মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার দুপুরে তামিম আড্ডা দিয়েছেন কেন উইলিয়ামসনের সঙ্গে। এই শো শেষেই তামিম জানালেন সাকিবকে না পাওয়ার কথা।

“আমরা প্রায় শেষ দিকে চলে এসেছি। একটু খারাপও লাগছে, কারণ আমি যতদিন এই শো করেছি, উপভোগ করেছি। আমাদের শেষ এপিসোড হবে শনিবার। আশা করি সবাই দেখবেন।”

“আরেকটা জিনিস ক্লিয়ার করে দিতে চাই। অনেককে দেখেছি (বলতে) যে ‘সাকিব কখন আসবে, সাকিব কখন আসবেৃ’। আমি তার সঙ্গে প্রায় ৭-৮ দিন বা ১০-১২ দিন আগে যোগাযোগ করেছিলাম। চেয়েছিলাম, শেষ শো আমরা ৫ জন মিলে করব। এটিই আমার সবচেয়ে বড় ইচ্ছে ছিল। দুর্ভাগ্যজনকভাবে হয়তো তার কোনো ব্যক্তিগত কারণে সে জয়েন করতে পারবে না আমাদের সঙ্গে।”

তামিমের চাওয়া, সাকিবকে নিয়ে চর্চা বেশি না হোক। চার জনের আড্ডা সবাই উপভোগ করুক।

“এটা নিয়ে বেশি আলোচনার দরকার নেই। মানুষের ব্যক্তিগত কাজ থাকতে পারে। সবার সিদ্ধান্তকে সম্মান জানানো উচিত। আমি অন্যদের প্রতি কৃতজ্ঞ, যারা রাজী হয়েছে। আমরা পাঁচ জন একসঙ্গে করতে পারব না, তবে চার জন একসঙ্গে অবশ্যই করছি। আশা করি, আপনারা উপভোগ করবেন।”

এই শোতে তামিমের প্রথম অতিথি ছিলেন মুশফিকুর রহিম। এরপর এসেছেন মাহমুদউল্লাহ। জমজমাট তৃতীয় পর্বে ছিলেন মাশরাফি বিন মুর্তজা। আরেক পর্বে রুবেল হোসেন ও তাসকিন আহমেদ ছিলেন একসঙ্গে। সেখানে বিশেষ অতিথি হিসেবে কিছুক্ষণ ছিলেন নাসির হোসেন। সাবেক তিন অধিনায়ক নাঈমুর রহমান, খালেদ মাহমুদ ও হাবিবুল বাশার একসঙ্গে ছিলেন এক পর্বে।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে প্রথম ছিলেন ফাফ দু প্লেসি। এরপর এসেছেন রোহিত শর্মা, বিরাট কোহলি। দেশের তিন ক্রিকেটার মুমিনুল হক, লিটন দাস ও সৌম্য সরকার ছিলেন এক পর্বে, সেখানে বিশেষ অতিথি ছিলেন তাইজুল ইসলাম। সাবেক তিন অধিনায়ক আকরাম খান, মিনহাজুল আবেদীন ও খালেদ মাসুদের পর্বে বিশেষ অতিথি ছিলেন পাকিস্তানি কিংবদন্তি ওয়াসিম আকরাম। এরপর কেন উইলিয়ামসন হয়ে একসঙ্গে দেশের চার সিনিয়রকে দিয়ে শেষ হচ্ছে শো।

শেয়ার