যশোরে আরও কেউ করোনায় আক্রান্ত হয়নি

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (যবিপ্রবি) ও খুলনা মেডিকেল কলেজের ল্যাবে যশোর জেলার ৯৬টি নমুনায় সবকয়টি নেগেটিভ ফলাফল পাওয়া গেছে। গেলো ২৪ ঘণ্টায় জেলা সিভিল সার্জন অফিসে এ ফলাফল আসলে সংবাদ মাধ্যমে তা জানানো হয়। এদিকে যবিপ্রবি ল্যাবে যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা ও মাগুরা জেলার ৬৫ নমুনা পরীক্ষা করে ৬টি পজেটিভ ফল পাওয়া গেছে।
রোববার পরীক্ষার পর সোমবার ফলাফল জানানো হয়। তবে যশোরে কেউ আক্রান্ত না হলেও চুয়াডাঙ্গায় দুইজন, মাগুরা ও ঝিনাইদহে দুইজন করে রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে যবিপ্রবির জিনোম সেন্টারে ১৬ দিনে ১৫৭ জন করোনা রোগী শনাক্ত হলো।
যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, বিশ্ববিদ্যালয়ের ল্যাবে তিন জেলার ১০৭ জনের নমুনা মধ্যে ৬৫টি নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে চুয়াডাঙ্গার ১২টি নমুনা পরীক্ষা করে দুইজন, যশোরের ৫টি নমুনা পরীক্ষা করে সবকয়টি নেগেটিভ ফল পাওয়া গেছে। এ বাদেও মাগুরার ৩০টি নমুনা পরীক্ষা করে দুইজন এবং ঝিনাইদহে ১৮টি নমুনা পরীক্ষা করে দুইজন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে।
এ নিয়ে সবমিলিয়ে যবিপ্রবির জিনোম সেন্টারে ১৬ দিনে ১৪৩ জন করোনা রোগী শনাক্ত হলো। এর মধ্যে সর্বোচ্চ ৭০ জন যশোরের রোগী। এছাড়া ঝিনাইদহে ৩৮ জন, চুয়াডাঙ্গার ২২ জন, নড়াইলে ১২ জন, কুষ্টিয়ায় চারজন, মাগুরার ৮জন ও মেহেরপুরে তিনজন রোগী শনাক্ত হয়েছে।
অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ আরও জানিয়েছেন, রাতের সিফট পরির্বতন করে রোববার থেকে সকালের সিফটে কাজ শুরু হয়েছে। ফলে শনিবারের ফলাফল গুলি মধ্যে ৬৫টি নমুনা রোববার পরীক্ষা করে ৬টি পজেটিভ ধরা পড়েছে।

শেয়ার