যশোরে প্রথম সাংবাদিক করোনায় আক্রান্ত
যবিপ্রবিতে আরও ১১ জন পজেটিভ যশোরে রোগীর সংখ্যা ৫৫

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে বুধবার আরও ১১জনের কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন সাংবাদিক, তিনজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। আক্রান্ত সকলে যশোর জেলার বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। এর ফলে যশোর জেলায় করোনা আক্রান্ত হলেন ৫৫ জন।
যবিপ্রবি সূত্র মতে, গেলো ২৪ ঘণ্টায় (মঙ্গলবার) বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মোট ১১৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে যশোরে ৬৫টি নমুনা পরীক্ষা করে ১১টি পজেটিভ রেজাল্ট পাওয়া গিয়েছে। তবে ঝিনাইদহের ৩৩টি, মাগুরার ৯টি এবং নড়াইলের ছয়টি নমুনা পরীক্ষা করা হলেও কোনটিতে করোনাভাইরাস সনাক্ত হয়নি।
যশোরে শনাক্ত হওয়া ১১ জনের মধ্যে সদর উপজেলার ৪ জন, মণিরামপুর উপজেলায় ৪ জন, কেশবপুর উপজেলায় ২ জন এবং চৌগাছা উপজেলায় ১ জন রয়েছেন।
সদর উপজেলার চারজনের মধ্যে একজন সাংবাদিক রয়েছেন। তিনি দৈনিক লোকসমাজ পত্রিকায় কর্মরত। এদিকে মণিরামপুর উপজেলায় শনাক্ত হওয়া ৪ জনের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষের একজন নারী উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার, একজন নারী মেডিকেল টেকনোলজিস্ট, একজন অফিস সহকারী এবং একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন।
অপরদিকে, কেশবপুরে আক্রান্ত ২ জন সাধারণ রোগী এবং চৌগাছায় আক্রান্ত ১ জন চিকিৎসক রয়েছেন।
এব্যাপারে যবিপ্রবি জেনোম সেন্টারের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ বলেন, ১৪ দিন ল্যাবে কাজ করে আজ সকালে কোয়ারেন্টাইনে এসেছি। বর্তমানে এনএফটি বিভাগের চেয়ারপারসন ড. শিরিন নিগারের দল বুধবার থেকে কাজ শুরু করেছেন। প্রথম দিনে কাজ বুঝে উঠতে একটু সমস্যা হয়েছে।

শেয়ার